ঢাকা, ২৭ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

বিপিএল ফাইনালে দুই দলের সম্ভাব্য একাদশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৮, ৮ ফেব্রুয়ারি ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

মাত্র এক ঘণ্টা পরই বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসরের ফাইনাল। 

বহুল প্রত্যাশিত এই ফাইনাল ম্যাচে লড়বে একবার করে শিরোপা জেতা কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডায়নামাইটস। ‘হোম অব ক্রিকেট’খ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায়।

ফাইনালেকে ঘিরে সবার একটাই কৌতূহল, কেমন হবে এই ম্যাচে দুই দলের একাদশ? নিজেদের শেষ ম্যাচে জয় নিয়ে ফাইনালে ওঠা দুই দলই এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে মূল লড়াই হবে দুই দলের অলরাউন্ডারদের মধ্যে। কুমিল্লা কিংবা ঢাকা দুই দলেরই যে শক্তিমত্তা বেড়েছে অলরাউন্ডারদের নিয়ে!

পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকার পর প্রথম কোয়ালিফায়ার ম্যাচ জিতেই ফাইনালে ওঠা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল কায়েস ছোটখাটো চোট নিয়েই এই ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন। যদিও ম্যাচে দলকে সামলানোর ক্ষেত্রে যথারীতি আইকন ক্রিকেটার তামিম ইকবালকে পাশে পাবেন তিনি। তামিমের সাথে দলের ব্যাটিং লাইনআপ শুরু করতে পারেন ক্যারিবীয় ক্রিকেটার এভিন লুইস। শামসুর রহমানের সাথে একাদশে দেখা যেতে পারে ফর্মের সাথে লড়ে যাওয়া এনামুল হক বিজয়কে, যিনি গ্লাভস হাতে সামলাবেন উইকেটরক্ষকের দায়িত্বও। লুইস ছাড়াও বিদেশি ক্রিকেটার কোটায় একাদশে থাকতে পারেন থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি ও ওয়াহাব রিয়াজ। বোলিং আক্রমণ সামলানোর দায়িত্বে এই ম্যাচেও দেখা যেতে পারে মেহেদী হাসান, সঞ্জিত সাহা ও আফ্রিদি-পেরেরার মতই আরেক অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে।

ঢাকা ডায়নামাইটস তাদের ব্যাটিং শুরু করার দায়িত্ব দিতে পারে দুই বিদেশি উপুল থারাঙ্গা ও সুনীল নারাইনকেই। রনি তালুকদারও একাদশে জায়গা পেতে পারেন স্পেশালিষ্ট ব্যাটসম্যান হিসেবে। অলরাউন্ডারে সমৃদ্ধ দলটি নারাইনের পাশাপাশি অধিনায়ক সাকিব আল হাসান ছাড়াও পাবে কাইরন পোলার্ড ও আন্দ্রে রাসেলকে। মাহমুদুল হাসান, কাজী অনিক, রুবেল হোসেন ও শুভাগত হোম, বোলিং ইউনিট সামলাতে তারা রাখতে পারেন কার্যকর ভূমিকা। উইকেটের পেছনে যথারীতি দেখা যাবে নুরুল হাসান সোহানকে।

দুই দলের সম্ভাব্য একাদশ-

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: 
তামিম ইকবাল, এভিন লুইস, এনামুল হক বিজয়, শামসুর রহমান, ইমরুল কায়েস, থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, সঞ্জিত সাহা, ওয়াহাব রিয়াজ।

ঢাকা ডায়নামাইটস: 
উপুল থারাঙ্গা, সুনীল নারাইন, রনি তালুকদার, সাকিব আল হাসান, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, নুরুল হাসান সোহান, কাজী অনিক, মাহমুদুল হাসান, রুবেল হোসেন, শুভাগত হোম।

নিউজওয়ান২৪/আ.রাফি

খেলা বিভাগের সর্বাধিক পঠিত