ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

বাংলাদেশ লিজেন্ডস দল ঘোষণা, অধিনায়ক রফিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৩৬, ২৬ ফেব্রুয়ারি ২০২১  

অধিনায়ক রফিক

অধিনায়ক রফিক

করোনা ভাইরাসের কারণে ২০২০ সালে শুরু হওয়া রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম আসর মাঝ পথেই স্থগিত করা হয়। এবার রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ নতুনভাবে শুরু হতে যাচ্ছে। টুর্নামেন্টকে সামনে রেখে মোহাম্মদ রফিকে নেতৃত্ব দিয়ে ঘোষণা করা হয়েছে বাংলাদেশ লিজেন্ডস দল।

সাবেকদের মাঝে রফিক ছাড়াও দলে রয়েছেন আব্দুর রাজ্জাক, খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, জাভেদ ওমর বেলিম, রাজিন সালেহ, নাফিস ইকবাল ও আফতাব আহমেদদের মতো সাবেক ক্রিকেটাররা।

সিরিজটি খেলতে আগামী ২৭ ফেব্রুয়ারি (শনিবার) ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়বে রফিক-রাজ্জাকরা। ভারতের বিমানে ওঠার আগে স্কোয়াডে থাকা সবাইকে করোনা নেগেটিভ হতে হবে।

এরপর সেখানে পৌঁছে ২ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের। কোয়ারেন্টাইন শেষে জৈব সুরক্ষা বলয়ের মাঝে এই টুর্নামেন্ট খেলতে হবে তাদের।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) এই টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৫ মার্চ থেকে ভারতের রায়পুর, ছত্তিশগড়ে শুরু হবে এই টুর্নামেন্ট। এবারের আসরের উদ্বোধনী ম্যাচেই ইন্ডিয়া লিজেন্ডসের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ লিজেন্ডস।

বাংলাদেশ ও স্বাগতিক ভারত ছাড়াও দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজসহ শ্রীলঙ্কার অনেক সাবেক ক্রিকেটাররা অংশ নিচ্ছেন এই টুর্নামেন্টে। এবারের আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে বাংলাদেশ লিজেন্ডস নামে সাবেক টাইগার ক্রিকেটারদের নিয়ে গড়া দল।

১৬ মার্চ পর্যন্ত চলা গ্রুপ পর্বের খেলা শেষে শীর্ষে থাকা চার দল নিয়ে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। ১৭ এবং ১৯ মার্চে অনুষ্ঠিত হওয়া দুই সেমিফাইনালের পর ২১ মার্চ মাঠে গড়াবে ফাইনাল।

বাংলাদেশ নিজেন্ডস দল: মোহাম্মদ রফিক, জাভেদ ওমর বেলিম, খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, আব্দুর রাজ্জাক, মেহরাব হোসেন অপি, হান্নান সরকার, রাজিন সালেহ, নাফিস ইকবাল, আফতাব আহমেদ, মুশফিকুর রহমান বাবু, মোহাম্মদ শরিফ, আলমগীর কবির।

খেলা বিভাগের সর্বাধিক পঠিত