ঢাকা, ২৪ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

বঙ্গবন্ধুর স্বপ্নের কথা মনে করালেন তামিম ইকবাল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০১:০৮, ১৮ মার্চ ২০২১  

তামিম ইকবাল

তামিম ইকবাল

বাংলাদেশ ক্রিকেট দল এখন নিউজিল্যান্ড সফরে। দূরে থাকলেও জাতির বিশেষ আয়োজন বঙ্গবন্ধুর জন্মদিনকে অনুপ্রেরণা হিসেবে নিচ্ছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হচ্ছে ১৭ মার্চ। ১৯২০ সালের আজকের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নেন বাঙালির জাতির এই মহানায়ক। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী জাঁকজমকভাবেই পালিত হচ্ছে। জাতির বিশেষ আয়োজনের দিনে বাংলাদেশ ক্রিকেট দল আছে ভিন দেশ নিউজিল্যান্ডে।

দূরে থাকলেও বঙ্গবন্ধুর জন্মদিনকে অনুপ্রেরণা হিসেবে নিচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা। জাতির জনকের জন্মদিনে শুভেচ্ছো জানিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। বিশেষ এই দিনটাতে বঙ্গবন্ধুর স্বপ্নের কথা মনে করিয়ে দিয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

বিশেষ এই দিনে এক ভিডিও বার্তায় দেশের সব ক্রীড়াবিদকেও শুভেচ্ছা জানিয়েছেন তামিম। তামিম বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। তিনি স্বপ্ন দেখতেন, বাংলাদেশ একদিন খেলাধুলার মাধ্যমে সারা বিশ্বে পরিচিত হবে। বিশেষ এই দিনে বাংলাদেশের ক্রীড়া ব্যক্তিত্বদের জন্য আমাদের পক্ষ থেকে রইল শুভেচ্ছা আর শুভকামনা।’

কঠিন সময়ের মধ্যে থাকলেও ১৯৭২ সালের ফেব্রুয়ারিতে জাতীয় ক্রীড়া নিয়ন্ত্রণ সংস্থা গঠন করেন তিনি। এই সংস্থা গঠনের মধ্য দিয়েই ঘরোয়া খেলা শুরুর একটা পথ তৈরি হয়। গুটি গুটি পায়ে এগোতে থাকে দেশের বিভিন্ন খেলাধুলা। দেশের শীর্ষ ক্রীড়া ফেডারেশনগুলোর বেশিরভাগ বঙ্গবন্ধুর হাতেই গড়া।

খেলা বিভাগের সর্বাধিক পঠিত