ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ফের বাড়ছে সোনার দাম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:১৫, ২৯ জানুয়ারি ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

নতুন বছরের দ্বিতীয় দিনে দেশিয় বাজারে বেড়েছিল সোনার দাম। আর মাস যেতে না যেতেই ২৭ দিনের মাথায় ফের বাড়ানো হচ্ছে সব ধরনের সোনার দাম। 

এতে সব ধরনের সোনার ক্ষেত্রে গ্রাম প্রতি ১০০ টাকা পর্যন্ত বাড়ানো হচ্ছে। যা মঙ্গলবার (৩০ জানুয়ারি। থেকেই কার্যকর হচ্ছে।

সোমবার এ তথ্য জানিয়েছে সোনা ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সংগঠনটির কার্যনির্বাহী কমিটিতে সর্বসম্মতিক্রমে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে বাজুস সভাপতি গঙ্গাচরণ মালাকার বলেন, আন্তর্জাতিক বাজারে দাম বেড়ে যাওয়ায় দেশের বাজারেও সোনার দাম বাড়ানো হচ্ছে। আগামীতেও এ দাম আরো বাড়তে পারে বলেও জানান তিনি।

বাজুস জানিয়েছে, আজ (মঙ্গলবার) থেকে গ্রাম প্রতি ২২ ক্যারেট সোনার দাম পড়বে ৪ হাজার ৩০০ টাকা। অর্থাৎ প্রতি ভরি ২২ ক্যারেট সোনার (১১ দশমিক ৬৬৪ গ্রাম) দাম পড়বে ৫০ হাজার ১৫৫ টাকা।

এদিকে, বাজারে গতকাল (সোমবার) প্রতি ভরি ২২ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪৮ হাজার ৯৮৮ টাকা। অর্থাৎ ভালো মানের সোনা ভরিতে বাড়ছে ১ হাজার ১৬৭ টাকা।

এর আগে গেল ২ জানুয়ারিতে সোনার দাম বাড়িয়েছিল বাজুস।

বাজুসের দেয়া তথ্যমতে, আজ (মঙ্গলবার) থেকে সারাদেশে প্রতি ভরি ২১ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৭ হাজার ৮২২ টাকায়। আর প্রতি ভরি ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪২ হাজার ৮০৬ টাকায়। এছাড়া সনাতন পদ্ধতির সোনা আগের দামেই অর্থাৎ প্রতি ভরি ২৭ হাজার ৫৮৫ টাকায় বিক্রি করা হবে। অন্যদিকে, ২১ ক্যারেট রূপাও বিক্রি হবে ১ হাজার ৪৯ টাকায়।

চলতি বছরের ২৭ দিন ২১ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪৬ হাজার ৬৫৬ টাকায় এবং ১৮ ক্যারেট সোনা ৪১ হাজার ৬৪০ টাকায় বিক্রি হয়েছে।

নিউজওয়ান২৪/আ.রাফি

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত