ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

পুলিশকে মদ গিলিয়ে পালালো যাবজ্জীবনের আসামি!

প্রকাশিত: ১৫:২৫, ৩০ মার্চ ২০১৯  

প্রতীকি চিত্র

প্রতীকি চিত্র

কট্টরপন্থী হিন্দুত্ববাদী নেতা যোগী আদিত্যনাথের রাজ্য উত্তর প্রদেশের পুলিশের এমন বেমিশাল ‘কাণ্ড-কীর্তিতে’ মুখ পুড়েছে বিজেপির। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রীতিমতো এখন ঠাট্টাতামাশা শুরু হয়েছে। কারণ, আদালতে হাজিরা দিয়ে ফেরার পথে সঙ্গী পুলিশদের মদ খাইয়ে পালিয়েছে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কুখ্যাত এক খুনি।

পুলিশি হেফাজত থেকে আসামি পালানোর ঘটনা নতুন নয়- তবে এখানে যা ঘটেছে তা তাজ্জব করার মতো। যাবজ্জীবন ভোগরত ভয়াবহ খুনি আসামির পক্ষ থেকে মদ্যপানের প্রস্তাব পেয়ে তাকে নিয়ে এক হোটেলে গিয়েছিল খোদ তার হেফাজতকারী পুলিশ দল! আর সেখান থেকেই পগার পার সেই আসামি।   

গত বৃহস্পতিবার উত্তরপ্রদেশের মেরঠের এই ঘটনায় ৬ পুলিশসহ ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। 

শুনানির জন্য ফতেগড় কেন্দ্রীয় জেল থেকে গাজিয়াবাদের আদালতে নিয়ে যাওয়া হয়েছিল বদন সিংহ নামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওই দুষ্কৃতীকে। আদালত থেকে ফেরার পথে মেরঠের একটি পানশালায় পুলিশকে মদ খাওয়ার প্রস্তাব দেয় বদন। এমন প্রস্তাব অদ্ভূত কারণে মেনেও নেয় পুলিশ। এরপর পানশালায় ফূর্তিবাজির ছলে পুলিশ দলকে ‘মাল খাইয়ে টাল করে’ পালায় দাগি সেই অপরাধী। 

আইন-শৃঙ্খলা পরিস্থিতির জন্য বিপজ্জনক রাজ্য উত্তরপ্রদেশের অপরাধ জগতে বদ্দ নামে পরিচিত বদন সিংহের বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, ডাকাতিসহ মোট ১০টি মামলা রয়েছে। এহেন বদন ১৯৯৬ সালে এক আইনজীবীকে খুনের দায়ে গতবছর থেকে যাবজ্জীবন দণ্ড ভোগ করছিল।

বদনের এমন বদসুলুগের গোটা কাহিনী নিয়ে এখন বেকায়দায় উত্তরপ্রদেশের পুলিশ মহল। একজন খুনের অপরাধীকে কেন পানশালায় নিয়ে যাওয়া হবে- তাও তার পয়সায় মদ খাওয়ার প্রস্তাবে, আর কেনই বা নির্দিষ্ট নিয়ম অগ্রাহ্য করা হল তা স্পষ্ট নয় পুলিশের বড় কর্তাদের কাছে। ঘটনা অদ্ভূতই বটে! নিউজওয়ান২৪.কম/আরএম