ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

পদত্যাগ করলেন রাসেল ডমিঙ্গো

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:৪৩, ২৮ ডিসেম্বর ২০২২  

ফাইল ফটো

ফাইল ফটো


জাতীয় দলের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হতে পারে জাতীয় ক্রিকেট দলের হেড কোচ রাসেল ডমিঙ্গোকে; এমনই গুঞ্জন চলছিল বেশ কয়েকদিন ধরেই। অবশেষে নিজ থেকেই দলের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন ডমিঙ্গো।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর কাছে পদত্যাগের সিদ্ধান্ত জানান এই দক্ষিণ আফ্রিকান কোচ।

বুধবার (২৮ ডিসেম্বর) সকালে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস ডমিঙ্গোর পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে ২০১৯ সালের আগস্টে ২ বছরের জন্য বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয় এই দক্ষিণ আফ্রিকান কোচকে। এরপর ২০২১ সালে চুক্তি বাড়ানো হয় ২০২৩ সাল পর্যন্ত। তবে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের আগেই দলের গুরুদায়িত্ব দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন রাসেল ডমিঙ্গো।

ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের পর পরিবারের সঙ্গে বড়দিন পালন করতে দক্ষিণ আফ্রিকা ফিরে যান ডমিঙ্গো। দেশে ফেরার পর মঙ্গলবার তিনি বিসিবিকে জানান, দলের সঙ্গে আর থাকতে চান না তিনি। এরপরই আজ ক্রিকেট বোর্ড থেকে তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করা হয়।

ভারতের বিপক্ষে মিরপুর টেস্টে হারের পর জালাল ইউনুস গণমাধ্যমে জানিয়েছিলেন, আমাদের এমন একজন কোচ দরকার, যিনি দলের ওপর প্রভাব রাখতে পারবেন। শীঘ্রই কিছু পরিবর্তন দেখতে পাওয়া যাবে। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস আরো বলেছিলেন, আমরা এমন একজন ভালো কোচ চাই, যে একজন ভালো পরামর্শদাতা হবে। তাছাড়াও তাকে ক্রিকেটারদের সঙ্গে পারফরম্যান্স নিয়ে পর্যালোচনা করতে হবে।

নিউজওয়ান২৪.কম/আরএডব্লিউ

খেলা বিভাগের সর্বাধিক পঠিত