ঢাকা, ১৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

দেবী শেঠির পরামর্শেই কাদেরকে সিঙ্গাপুরের নেয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫২, ৪ মার্চ ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

উপমহাদেশের প্রখ্যাত কার্ডিওলজিস্ট ডা. দেবী শেঠির পরামর্শেই ম্যাসিভ হার্ট অ্যাটাকের পর ‘জীবন শঙ্কায়’ থাকা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে।

এমন তথ্য জানিয়েছে ওবায়দুল কাদেরে চিকিৎসায় গঠিক বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমইউর) মেডিকেল বোর্ড। বোর্ডের সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া সোমবার দুপুর আড়াইটার পর এক ব্রিফিংয়ে জানান, এক ঘণ্টার মধ্যে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হবে। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার চিকিৎসা দেয়া হবে। উপমহাদেশের বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠিই তাকে বিদেশ নিয়ে চিকিৎসার প্রশংসা করেছেন।

এদিকে ওবায়দুল কাদেরকে নিয়ে ইতিমধ্যে বিএসএমএমইউ থেকে গাড়িবহরে করে বিমানবন্দরে নেয়া হচ্ছে। সেখান থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরের মাউন্ড এলিজাবেথ হাসপাতালে নেয়া হবে।

বিএসএমএমইউর ভিসি ব্রিফিংয়ে জানান, ওবায়দুল কাদেরের অবস্থা আগের চেয়ে স্থিতিশীল। রাত থেকেই তিনি উন্নতি করেছেন। এ মুহূর্তে তাকে বিদেশে স্থানান্তরে কোনো ঝুঁকি নেই।

এর আগে ওবায়দুল কাদেরের সবশেষ শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন ডা. দেবী শেঠিসহ মেডিকেল বোর্ড। এ সময় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ঢাকায় আসা তিন সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসক দলও ছিলেন।

নিউজওয়ান২৪/ইরু

আরও পড়ুন