ঢাকা, ১৯ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

টিভিতে বিজেপি নেতা জুতা দিয়ে মারতে গেলেন কৃষককে!

প্রকাশিত: ১১:৫৫, ২৯ মার্চ ২০১৯  

প্রতিপক্ষের বক্তব্যে জুতো হাতে ক্রুদ্ধ বিজেপি নেতা    ছবি: সামাজিক মাধ্যম

প্রতিপক্ষের বক্তব্যে জুতো হাতে ক্রুদ্ধ বিজেপি নেতা ছবি: সামাজিক মাধ্যম

ভারতে লোকসভা নির্বাচন ২০১৯ যত এগিয়ে আসছে ততই নিত্যনতুন চটকদার ঘটনা ঘটে চলেছে। এরই ধারাবাহিকতায় এবার সাহারানপুরে এক টিভি শোতে বিজেপি নেতা জুতো নিয়ে দৌড় লাগালেন এক কৃষক নেতাকে। এ ঘটনার ভিডিও ক্লিপ এখন ভাইরাল হয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। 

শুক্রবার জনসত্তা.কম জানায়, ওই কৃষক নেতার বক্তব্যে হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেন বিজেপির জেলা প্রধান বিজেন্দ্র কাশ্যপ। তিনি তৎক্ষণাৎ পা থেকে জুতো খুলে হাতে নেন। এরপর ওই কৃষককে পেটাতে ক্রুদ্ধভাবে এগিয়ে যান। 

এ ঘটনা নিয়ে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। এখন অবশ্য জুতা-হামলাকারী বিজেপি নেতা নিজের অপরাধ ঢাকতে অজুহাত খাড়া করে বলছেন ওই কৃষক নেতা বিরোধী দল কংগ্রেসের চর। কিন্তু কংগ্রেস নেতা বলেই কি তাকে জুতো নিয়ে পেটাতে যেতে হবে!

শুক্রবার ভারতীয় মিডিয়ায় প্রকাশিত খবরে জানা যায়, উত্তরপ্রদেশের সাহারানপুরের স্থানীয় এক নিউজ চ্যানেল আয়োজিত নির্বাচনী বিতর্ক অনুষ্ঠানে এই কাণ্ড ঘটে। গত বুধবার (২৭ মার্চ) শহরের মিশন কম্পাউন্ড পার্কে ওই বিতর্কের আয়োজন করা হয়েছিল। সেখানে সব দলের লোকজন উপস্থিত ছিল।

অনুষ্ঠানে কাশ্যপ বলেন, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের প্রতিশ্রুতি মোতাবেক প্রদেশের চিনিকলে ৬০% কৃষকের মজুরি বাড়ানো হয়েছে। এর জবাবে সেখানে উপস্থিত ভারতীয় কৃষক ইউনিয়নের নেতা অরুণ রানা কাশ্যপকে বাধা দিয় বলেন, আমার কাছে থাকা সরকারি কাগজপত্র প্রমাণ রয়েছে যে গত দুই বছরে মাত্র ১৫% এর মজুরি বাড়ানো হয়েছে। 

এই কথা বলতে না বলতে কাশ্যপ অগ্নিমূর্তি ধারণ করেন এবং পা থেকে এক পাটি জুতো খুলে পাশে বসা রানাকে মারতে তেড়ে যান। 

আয়োজকরা এমন পরিস্থিতির জন্য প্রস্তুত ছিলেন না। তারা কাশ্যপকে ক্যামেরার সামনে এমন কাণ্ড না করার অনুরোধ করেন। তবে সেখানে উপস্থিত অন্যরা অনেকেই অনুষ্ঠানের ভিডিও মোবাইলে ধারণ করছিলেন। তাই টিভির ভিডিও প্রকাশ ঠেকানো গেলেও সেলফোনে ধারণ করা সেই ভিডিও এখন ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে আর খুব সমালোচনা হচ্ছে বিজেপি নেতার। 

পরে পরিস্থিতি শান্ত হলে বিজেন্দ্র কাশ্যপ দাবি করেন যে রানা হচ্ছে কংগ্রেসের চর আর তার উদ্দেশ্য ছিল অনুষ্ঠানকে ভণ্ডুল করা।   

প্রসঙ্গত, এ ঘটনা কয়েকদিন আগে উত্তর প্রদেশেরই সন্ত কবিরনগরের আরেক ঘটনার কথা মনে করিয়ে দেয়। সেবার বিবাদ বাঁধে শারদ ত্রিপাঠি ও রাকেশ সিং বাঘেলের মাঝে। সেখানে এক অনুষ্ঠানে বাঘেলের বক্তব্যে ক্রোধোম্মত্ত ত্রিপাঠি জুতো খুলে তাকে ধুমসে পিটুনি দেন।