ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

জয়ের লক্ষ্যে বল হাতে মাঠে নামলো টাইগাররা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৪, ১৭ জুন ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় ওয়েস্ট ইন্ডিজের চেয়ে এগিয়ে আছে বাংলাদেশ। কিন্তু বিশ্বকাপ আসর মানেই অঘটনের পসরা। যে কোনো ঘটনাই পরিবর্তন করে দিতে পারে ম্যাচের ভাগ্য।

আজ সোমবার টন্টনে উইন্ডিজদের বিপক্ষে লড়াইয়ে মাঠে নামে বাংলাদেশ দল। ম্যাচটি স্থানীয় সময় সকাল ১০.৩০ এবং বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে অনুষ্ঠিত হয়।

শুরুতেই টস পর্ব। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফী।

শুরুতে ব্যাট হাতে মাঠে নামলেন  উইন্ডিজ দল। হার্ডহিটারে ভরপুর এ দল চাইবে বড় স্কোরের মাধ্যমে বাংলাদেশকে চাপে ফেলতে। এক্ষেত্রে তাদের প্রধান অস্ত্র ক্রিস গেইল। এছাড়া আন্দ্রে রাসেল আছেন দারুণ ফর্মে।

বাংলাদেশের জন্য এ ম্যাচটি অতি গুরুত্বপূর্ণ। বল হাতে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। সঙ্গে মাশরাফী ও মুস্তাফিজকেও বড় ভূমিকা পালন করতে হবে। 

আজ দুই দলের সামনেই বাঁচা-মরার লড়াই। এই ম্যাচ না জিতলে শেষ চারের লড়াই থেকে ছিটকে যাবে যে কোনো দলই। তবে উইন্ডিজদের বিপক্ষে শেষ নয় ম্যাচের সাতটিতেই জিতেছে বাংলাদেশ। তাই আত্মবিশ্বাসের পাল্লা বাংলাদেশের দিকেই ভারী।

গত এক বছরে আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণ মিলিয়ে বাংলাদেশ উইন্ডিজদের মুখোমুখি হয়েছে ১৯ বার! নয়টি ওয়ানডের ৩টি জিতে পারফরম্যান্সে পরিষ্কারভাবে বাংলাদেশ এগিয়ে। তাছাড়া বিশ্বকাপের ঠিক আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ জিতেছে তিন ম্যাচই।

যদিও উইন্ডিজ তাদের নিজেদের দিনে ভয়ঙ্কর দল হয়ে উঠতে পারে। তবে আজ ফেভারিট হিসেবেই ক্যারিবীয়দের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়তে চায় বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ
ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল ও ওশানে থমাস।

নিউজওয়ান২৪.কম/এসডি

খেলা বিভাগের সর্বাধিক পঠিত