ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

জোড়া আঘাত উইন্ডিজের

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৯:৪৬, ২২ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে ১৯১ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। শুরুতেই রান আউটে কাটা পড়লেন তামিম। যাওয়ার আগে করেছেন ৮ রান। তবে আশা জাগাচ্ছেন লিটন। আগের দিনের মতোই উইন্ডিজের শট বলের জবাব দিতে শুরু করেছেন তিনি। তবে এরপরেই জোড়া আঘাত করেছে সফরকারীরা ফিরেছেন সৌম্য ও সাকিব।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬.১ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭১ রান। ১৪ বলে ৩৪ রানে ব্যাট করছেন লিটন।

অ্যালেনের বলে দুইজনই কটরেলের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন সাকিব ও সৌম্য।

ম্যাচের চতুর্থ ওভারে ঘটে চলল এক নাটক। ঝড়ো শুরু করা লিটন থমাসের পঞ্চম বলে শট করলেন। কভারে ক্যাচ হলেন লিটন। আর সেটিই আম্পাইয়ার তানভীর নো বল কল করেন। কিন্তু এ নিয়ে জোর প্রতিবাদ করে উইন্ডিজ খেলোয়াড়রা। প্রথমে রিভিউ কল করে। কিন্তু টি-টোয়েন্টিতে যে রিভিউ নেই তা বোধহয় ভুলেই গিয়েছিলেন ব্রাথওয়েট। এরপর বেশ খানেক সময় মাঠের ভেতরে তর্ক-বিতর্ক চলে।

এর আগে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। আগের দুই ম্যাচে রান না পাওয়া এভিন লুইস যেন সব ঝাল আজই ঝাড়লেন। শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাট করতে থাকেন তিনি। আবু হায়দার রনির এক ওভারে তো চার ছক্কাই হাঁকালেন। মাত্র ৩.১ ওভারে দলীয় অর্ধশতক তুলে নেয় সফরকারী উইন্ডিজ। একটা সময় তো মনে হচ্ছিল সফরকারীদের দলীয় ইনিংস আড়াইশ অনায়াসেই পেরিয়ে যাবে। ৩৬ বলে ৮৯ রানের বিধ্বংসী ইনিংসে ৮টি ছক্কা ও ছয়টি চার হাঁকান লুইস। 

লুইসের সামনে বাংলাদেশের বোলারদের যেন নিছক পাড়ার বোলারই মনে হয়েছে। শেষমেশ লুইসকে বোল্ড করে ফেরান মাহমুদউল্লাহ রিয়াদ। এরপরেই সফরকারীদের চেপে ধরে বাংলাদেশ। সাকিব-মুস্তাফিজ ও রিয়াদের তিন উইকেটে শেষ অব্দি ১৯০ রানে সবকয়টি উইকেট হারায় তারা।

নিউজওয়ান২৪/এএস

খেলা বিভাগের সর্বাধিক পঠিত