ঢাকা, ২৭ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

জিয়ার মাজার থেকে ফখরুলের শপথ, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৫, ২৬ জুলাই ২০১৯  

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি : সংগৃহীত)

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি : সংগৃহীত)

সরকারের বিরুদ্ধে জোরদার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে এখানে শপথ নিয়েছি, দেশনেত্রীর মুক্তির জন্য সব রকমের আন্দোলন বেগবান করবো এবং তাকে ও আটক নেতাকর্মীদের মুক্ত করতে এবং মিথ্যা মামলা প্রত্যাহার করার জন্য কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

শুক্রবার (২৬ জুলাই) দুপুরে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমকর্মীদের তিনি এসব কথা বলেন। বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল কারা মুক্তির পর জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে যান। গত ১১ জুলাই তিনি জামিনে কারামুক্ত হন।

এ সময় খালেদা জিয়ার মুক্তি দাবি করে মির্জা ফখরুল বলেন, যিনি সারাটা জীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, সেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আজ মিথ্যা বানোয়াট মামলায় দণ্ড দিয়ে বন্দি করে রাখা হয়েছে। আমরা তার মুক্তি দাবি করছি। তিনি বলেন, এখনো সময় আছে, খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি দিন। সব মিথ্যা মামলা প্রত্যাহার করুন।

আওয়ামী লীগের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, সরকারের কাছে জোর দাবি করছি- সব রাজবন্দির মুক্তি দিয়ে দেশে গণতান্ত্রিক পরিবেশ আনুন। একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিন। মানুষের ভোটাধিকার প্রয়োগের সুযোগ দিন। না হয় জনগণ আপনাদের ক্ষমা করবে না।

উল্লেখ্য, গেল এক মাসের বেশি সময় ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বেগম খালেদা জিয়া।

সংসদ ভবনের চন্দ্রিমা উদ্যানে জিয়ার সমাধিতে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আহসানুল্লাহ হাসান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু প্রমুখ।
 
নিউজওয়ান২৪.কম/আ.রাফি

আরও পড়ুন