ঢাকা, ০২ মে, ২০২৪
সর্বশেষ:

জাহাঙ্গীর আলমসহ শতাধিক নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার

নিউজওয়ান২৪ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৬, ২১ ডিসেম্বর ২০২২  

ফাইল ফটো

ফাইল ফটো


গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ শতাধিক নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, যে পাপে তারা সাজা পেয়েছে, তার পুনরাবৃত্তি তারা ঘটাবে না, এই শর্ত দিয়েই তারা ক্ষমা পেয়েছেন। আগামীতে তারা সেসব ঘটনার পুনরাবৃত্তি ঘটালে ব্যবস্থা নেওয়া যাবে। বলা যাবে যে, তুমি শর্ত ভঙ্গ করেছ।

ওবায়দুল কাদের বলেন, জাহাঙ্গীর তো আবেদন করেছে। তারটা মওকুফ করা হয়েছে। যারাই আবেদন করেছে তাদেরকেই ক্ষমা করা হয়েছে। একশর মতো ছিল। অনেকে কলহে-বিবাদে জড়িয়েছে, শৃঙ্খলাবিরোধী বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছে। তাদের ক্ষমা করা হয়েছে।

এদিকে বহিষ্কারাদেশ প্রত্যাহার হওয়ায় গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র পদে ফেরার আশা ব্যক্ত করেছেন জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, আমি আওয়ামী লীগের ছিলাম, আওয়ামী লীগের আছি, থাকব। যেহেতু আমি আওয়ামী লীগে পদ ফিরে পাচ্ছি, সেহেতু আমি আবার মেয়র পদ ফিরে পেতে যাচ্ছি।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে শহীদদের বিষয়ে বিতর্কিত মন্তব্যের কারণে গত বছরের ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করা হয়। এরপর ২৫ নভেম্বর গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়। একই সঙ্গে আসাদুর রহমান কিরণকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেওয়া হয়।

নিউজওয়ান২৪.কম/রাজ

আরও পড়ুন