ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

চ্যালেঞ্জিং নিউজিল্যান্ড, তবে আক্রমণাত্মক হতে চান মাহমুদুল্লাহ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০০:৩৩, ৯ মার্চ ২০২১  

মাহমুদউল্লাহ রিয়াদ

মাহমুদউল্লাহ রিয়াদ

ঘরের মাঠে সাম্প্রতিক সময়ে তিন সংস্করণ মিলিয়ে টানা পাঁচটি সিরিজ জিতেছে নিউজিল্যান্ড। সর্বশেষ টি-২০ সিরিজে অস্ট্রেলিয়াকে হারিয়েছে কেন উইলিয়ামসনের দল। কিউইদের এমন ফর্ম দেখে দেশটির মাঠে এখনো জয় না পাওয়া বাংলাদেশ দলের হতাশা আসা অস্বাভাবিক নয়। তবে এসব ভেবে নিজেদের চাপ বাড়াতে চান না টাইগার টি-২০ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আক্রমণাত্মক ক্রিকেট দিয়েই স্বাগতিকদের পরাস্ত করার ব্যাপারে আশাবাদী তিনি।

সোমবার অনুশীলন শেষে রিয়াদ বলেন, নিউজিল্যান্ডের কন্ডিশন সব সময় চ্যালেঞ্জিং। আমাদের জন্য এখানে খেলা সহজ হবে না। দল হিসেবে আমাদের তিন বিভাগেই পারফর্ম করতে হবে। নিউজিল্যান্ড দল খুব ভাল ছন্দে আছে। মাত্রই অস্ট্রেলিয়াকে টি-২০ সিরিজে হারাল। ওই জিনিসগুলো মাথায় না এনে আমাদের শক্তি ও দুর্বলতার দিকগুলোর দিকে তাকালে সেটাই আমাদের জন্য ভাল হবে।

ব্যাটসম্যান হিসেবে মাহমুদউল্লাহর প্রথম লক্ষ্য উইকেট বোঝা এবং এর সঙ্গে দ্রুত মানিয়ে নেয়া। সেটা করতে পারলেই ভাল ফল আসবে বলেই মনে করেন তিনি। এ ব্যাপারে রিয়াদ বলেন, আমি যত দ্রুত সম্ভব উইকেটটা বোঝার চেষ্টা করি। উইকেটের বাউন্সটা মানিয়ে নেয়ার চেষ্টা করি। কারণ এসব উইকেটে বাউন্সটা বরাবরই (বেশি) থাকে। উইকেটে গতিটা কেমন সেটা ধরা দরকার। নিজেদের মৌলিক কাজগুলো ঠিকমতো করতে পারলে ফল ভাল হবে।

বোলারদের ব্যাপারে রিয়াদ বলেন, আমার কাছে বোলারদের কাজ সবচেয়ে চ্যালেঞ্জের মনে হয়। এখানে লেন্থের ব্যাপারটা খুব জরুরি। কারণ লেন্থের একটু বেখেয়াল হলেই বাউন্ডারির সুযোগ বেড়ে যায়। আমাদের খেয়াল রাখতে হবে যেন সহজে বাউন্ডারি না দেই। প্রপার লাইন লেন্থে ধারাবাহিকভাবে বল করতে পারি।

২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডে পৌঁছার পর থেকেই কঠোর কোয়ারেন্টাইনে আছে বাংলাদেশ দল। এখন পর্যন্ত সময়টা বেশ উপভোগ্য জানিয়ে রিয়াদ যোগ করেন, এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আমরা অনুশীলন করতে পারছি আর উইকেটগুলোও খুব ভালো। আমরা যে দুই ঘণ্টা সময় পাচ্ছি, পুরোটাই কাজে লাগানোর চেষ্টা করছি। সবকিছু উপভোগ করছি। কোয়ারেন্টাইনের আর একটা দিন আছে। দোয়া করছি যেন সবার ফল নেগেটিভ আসে। তখন সবাই বাইরে যেতে পারব।

খেলা বিভাগের সর্বাধিক পঠিত