ঢাকা, ১৮ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

চট্টগ্রামের পটিয়ায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:২৫, ৩০ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রামের পটিয়ার কুসুমপুরা ইউনিয়নে যুবলীগের এক নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত ব্যক্তির নাম দিল মোহাম্মদ (২৮)। তিনি কুসুমপুরা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য। 

শনিবার রাত সাড়ে নয়টার গোরনখাইন এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয় আওয়ামী লীগের দাবি, ওই ব্যক্তিকে বিএনপি-জামায়াতের লোকজন কুপিয়ে হত্যা করেছে। তবে বিএনপি বলছে, আওয়ামী লীগের অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও টাকা ভাগাভাগি নিয়ে এই হত্যাকাণ্ড ঘটেছে।

কুসুমপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. জাকারিয়া বলেন, সন্ধ্যায় স্থানীয় প্রাথমিক বিদ্যালয় এলাকায় নির্বাচনী সংশ্লিষ্ট বিষয়ে সভা করে আওয়ামী লীগের নেতারা নিজ নিজ বাড়ির দিকে যাচ্ছিলেন। এই সময় বিএনপি-জামায়াতের ২০ থেকে ৩০ জনের একটি দল এলাকায় টাকা বিতরণ করছিল। এতে দিল মোহাম্মদসহ চার থেকে পাঁচজন বাঁধা দিলে তাদের মধ্যে সংঘর্ষ হয়। একপর্যায়ে বিএনপি-জামায়াতের লোকজন দিল মোহাম্মদকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

অভিযোগের বিষয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খোরশেদ আলম বলেন, টাকা বিতরণতো দূরের কথা, পুরো পটিয়ার কোথায়ও বিএনপি জোটের লোকজন চলাচল করতে পারছে না। রাতে এই অবস্থা আরো ভয়াবহ। পুলিশ ও আওয়ামী লীগের লোকজন সবাইকে তাড়াচ্ছে। তারা ধারণা (খোরশেদ), আওয়ামী লীগের অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও টাকা ভাগাভাগি নিয়ে এই হত্যাকাণ্ড ঘটেছে।

পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন খান বলেন, দিল মোহাম্মদকে বিএনপি-জামায়াতের লোকজন কুপিয়ে হত্যা করেছে বলে শুনেছি। লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে নেয়া হয়েছে।

আরও পড়ুন