ঢাকা, ২৭ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

গেমিং কম্পিউটারের পরে আসছে গেমিং মোবাইল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৮, ৩০ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

গ্যামিং কম্পিউটারের সঙ্গে আমরা কম বেশি সবাই পরিচিত আছি। আর এবার গেমিং কম্পিউটারের পরে চীনা স্মার্টফোন নির্মাতা শাওমি একটি গেমিং স্মার্টফোন বাজারে এনেছে। নতুন এই গেমিং ফোনের নাম ব্ল্যাক শার্ক হেলো।

২৩ অক্টোবর, মঙ্গলবার চীনে উন্মুক্ত হয়েছে এই গেমিং ফোন। আগের থেকে বড় ডিসপ্লে ও তিনটি আলাদা র‍্যাম ভেরিয়েন্টে পাওয়া যাবে এই স্মার্টফোনে। আপাতত শুধুমাত্র চীনা বাজারেই এই ফোনটি পাওয়া যাবে। চীনের বাইরের বাজারে কবে নাগাদ এই ফোন আসবে সে বিষয়ে এখনো কিছু জানায় নি নির্মানকারী প্রতিষ্ঠান শাওমি।

শাওমি জানিয়েছে, গেম খেলার সময় ব্ল্যাক শার্ক ফোনের প্রসেসরকে ঠান্ডা রাখতে ব্যবহার করা হয়েছে দুটি পাইপের মাধ্যমে লিকুইড কুলিং টেকনোলজি। এ ছাড়াও ভালো কানেক্টিভিটর জন্য এই ফোনে থাকছে অতিরিক্ত অ্যান্টেনা।

তবে ব্ল্যাক শার্ক হেলো ফোনের প্রধান আকর্ষন ১০ জিবি র‍্যাম, ৬ দশমিক ০১ ইঞ্চি ডিসপ্লে ও স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। এই ফোনের সঙ্গেই একটি গেম কন্ট্রোলারও উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। নতুন এই কন্ট্রোলারের নাম ব্ল্যাক শার্ক বাইপ্লেন হ্যান্ডেল।

৬জিবি ও ৮ জিবি র‍্যামের ভেরিয়েন্টের ব্ল্যাক শার্ক হেলো ফোনের সঙ্গে শুধুমাত্র বাঁ দিকের কন্ট্রোলার দেয়া হলেও ১০ জিবি র‍্যাম ভেরিয়েন্ট কিনলে দুই দিকের কন্ট্রোলার ফোনের সঙ্গে পাবেন গ্রাহকরা।

নতুন এই ফোনের ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ৩ হাজার ১৯৯ ইউয়ান বা ৩৯ হাজার টাকা, ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ৩ হাজার ৪৯৯ ইউয়ান বা ৪৩ হাজার টাকা এবং হাই অ্যান্ড ১০ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভেরিয়েন্ট ব্ল্যাক শার্ক হেলো কিনতে খরচ হবে ৪ হাজার ১৯৯ ইউয়ান বা ৫২ হাজার টাকা।

নিউজওয়ান২৪/জেডএস

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত