ঢাকা, ২৪ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

খালেদার জন্য বিএসএমএমইউ-তে ব্যাপক প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২৭, ৫ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)-তে ব্যাপক প্রস্তুতি চলছে খালেদা জিয়ার আগমন উদ্দেশ্যে। ছুটির দিনেও কেবিন ব্লকের একটি ফ্লোর খালি করার উদ্যোগ নেয়া হয়েছে। সেখানকার নিরাপত্তা যেন জোরদার করা হয় সে ব্যবস্থা নেয়া হচ্ছে। খালেদা জিয়াকে তিনতলায় কেবিন ব্লকে  রাখা হবে। 

শুক্রবার সকালে একটি নিরাপত্তা দল পরিদর্শন করেছে। হাসপাতাল কর্তৃপক্ষ প্রশাসনের সঙ্গে ছুটির দিনেও বৈঠক করেছে। খালেদা জিয়াকে বিএসএমএমইউ-তে রাখা হলে তার নিরাপত্তা বিষয়টি কিভাবে নিশ্চিত করা যায় সে নিয়ে তাদের দীর্ঘক্ষণ বৈঠক হয়েছে। 

বৈঠকে হাসপাতাল কর্তৃপক্ষ তিনটি চ্যালেঞ্জ দিয়েছে। এর মধ্যে ১. খালেদা জিয়া থাকলে দলের বিভিন্ন নেতাকর্মীরা যেন সাক্ষাৎ করতে না পারে। বিএসএমএমইউ-তে সাক্ষাৎ করার সুযোগ থাকে। কিন্তু নেতাকর্মীরা যদি সাক্ষাৎ করে সেটা তার নিরাপত্তায় বিঘ্ন ঘটাতে পারে। 

২. বিএসএমএমইউ-তে খালেদা জিয়ার নিরাপত্তার ঝুকি কতটা আছে সেটা পর্যবেক্ষণ চলছে। নির্বাচনের আগে কোনো রকম অপ্রীতিকর পরিস্থিতি তৈরীর জন্য কোন মহলের কৌশল আছে কিনা সেটাও বিবেচ্য বিষয়। 

৩. তার স্বাস্থ্যগত দিক, খালেদা জিয়া যেন চিকিৎসা নিয়ে দ্রুত কারাগারে ফিরে যেতে পারেন। সেটাও মুখ্য বিষয়।

সংশ্লিষ্ঠ সূত্রগুলো জানাচ্ছে, আগামী দু-একদিনের মধ্যেই সকল কর্মকাণ্ড সম্পন্ন হবে। তারপরই বিএসএমএমইউ-তে খালেদা জিয়ার আগমন হবে।

নিউজওয়ান২৪/এমএস

আরও পড়ুন