ঢাকা, ২৩ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ক্ষুব্ধ শ্রীলংকা বোর্ড: ইনজুরি নিয়েও আইপিএলে মালিঙ্গা!

খেলা ডেস্ক

প্রকাশিত: ১২:১৬, ১৮ এপ্রিল ২০১৬   আপডেট: ১৪:২১, ১৯ এপ্রিল ২০১৬

ক্লিয়ারেন্স না নিয়েই আইপএলে খেলার বিরুদ্ধে ফার্স্ট বোলার লাসিথ মালিঙ্গাকে সতর্ক করে দিয়েছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)।

 

হাঁটুর আঘাতের কারণে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালে দল থেকে বাদ পড়েন তিনি।

 

ভারতে অনুষ্ঠিত ওই টুর্নামেন্ট শেষ হওয়ার পর পর শুরু হয় চাকচিক্যময় ইন্ডিয়ান প্রিমিয়িার লিগ (আইপিএল)। ভারতে অবস্থানরত মালিঙ্গা ওই টুর্নামেন্টে অংশ নেওয়া মুম্বাই ইন্ডিয়ান্সে খেলার জন্য চুক্তিবদ্ধ হন। তবে মুম্বাইয়া দলটির প্রথম দুটি ম্যাচ খেলেননি তিনি।

 

এ পরিস্থিতিতে রবিবার শ্রীলংকা ক্রিকেট কর্তৃপক্ষ মালিঙ্গাকে নির্দেশে দিয়েছে আইপিএলের যে কোনো ম্যাচে অংশ নেওয়ার আগে অবশ্যই তাকে এসএলসি থেকে অনাপত্তিপত্র (এনওসি) নিতে হবে।

 

এছাড়া তাকে অবশ্যই দেশে ফিরে আগামী বুধবার কলম্বোয় অনুষ্ঠেয় ফিটনেস পরীক্ষার মুখোমুখি হতে হবে।

 

এসএলসি সভাপতি থিলাঙ্গা সুমাথিপালার মুখপাত্র সংবাদমাধ্যমকে বলেন, মলিঙ্গা মুম্বাই গিয়ে তার আইপএল দলের সঙ্গে খেলুক- এতে আমাদের কোনো আপত্তি নাই। কিন্তু, সেখানে খেলতে হলে তাকে অবশ্যই এসএলসির অনাপত্তিপত্র নিতে হবে।

 

মুখপাত্র আরও জানান, মালিঙ্গা তার ভারত সফর বা আইপিএলে খেলার বিষয় এসএলসিকে কিছুই জানাননি। বুধবারের ফিটনেস পরীক্ষার পর কর্তৃপক্ষ তার বিষয়ে সিদ্ধান্ত নেবে।

 

এদিকে, ক্রিকইনফো জানিয়েছে, মুম্বাই ইন্ডিয়ান্স মালিঙ্গাকে দল থেকে বাদ দিয়েছে। দলের চিকিৎসকরা তাকে পরীক্ষা করে জানিয়েছেন, তিনি আগামী চার মাস খেলার অনুপযুক্ত।

 

ধারণা করা হচ্ছে বাম হাঁটুর হাড়ের সমস্যার কারণে শ্রীলংকা দলের আসন্ন ইংল্যান্ড সফর এবং ক্যারিবীয় সুপার লিগও (সিপিএল) মাঠের বাইরে থাকতে হবে এই মারকুটে ফার্স্ট বোলারকে।

 

নিউজওয়ান২৪.কম/একে

খেলা বিভাগের সর্বাধিক পঠিত