ঢাকা, ১৯ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

কুয়েতে সব দেশের কূটনৈতিককে অভ্যর্থনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩১, ২৮ মার্চ ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

নানা আয়োজনের মধ্য দিয়ে ৪৯ তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে কুয়েতে শতাধিক দেশের রাষ্ট্রদূত ও কুটনৈতিকদের অভ্যর্থনা ও মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ২৬ মার্চ সন্ধ্যায় কুয়েত সিটির জে ডব্লিউ ম্যারিয়ট হোটেলে কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত এস এম আবুল কালাম ও দূতাবাস কর্মকর্তারা আগত অতিথিদের বরণ করে নেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েতের পানি, বিদ্যুৎ ও জ্বালানী মন্ত্রী ড. খালেদ আলী আল ফাদহেল। কুয়েতের বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা ও বিএমসি কর্মকর্তা এবং বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দরা অংশগ্রহন করেন।

রাষ্ট্রদূত তার বক্তব্যে দেশের স্বাধীনতা অর্জন বঙ্গবন্ধুর অবদান এবং বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড ও কার্যক্রম বিদেশিদের কাছে তার বক্তব্যে তুলে ধরেন। অতীতেরর মত আগামীতেও বাংলাদেশের সঙ্গে সুসর্ম্পক আরো দৃঢ় হবে। কেক কাটার পর প্রবাসী বাংলাদেশি পরিবারদের হাতের তৈরি নানা রকমের সুস্বাদু পিঠা প্রদর্শন ও প্রীতিভোজের আয়োজন করা হয়।

এর আগে সকালে দূতাবাসে দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, কুরআন তেলাওয়াত, সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, বাণী সমূহ পাঠ ও দিবসরে উপর আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এসময় কুয়েতে বিভিন্ন শ্রেণী পেশার প্রবাসী বাংলাদেশি ও কমিউনিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

নিউজওয়ান২৪/ইরু

প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত