ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

ঐক্যফ্রন্টের গণতন্ত্র উদ্ধারের ঘোষণা ঠাট্টা-মশকরা: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৬, ১৪ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

কয়েকটি দল ও জোট নিয়ে সদ্য গঠিত দেশের আলোচিত রাজনৈতিক মোর্চা ‘জাতীয় ঐক্যফ্রন্টের’ গণতন্ত্র উদ্ধারের ঘোষণাকে ঠাট্টা-মশকরা হিসেবে দেখছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

তার মতে, জঙ্গি-সন্ত্রাসবাদ, সাম্প্রদায়িকতা, যুদ্ধাপরাধ ও স্বীকৃত দুর্নীতিবাজদের নিয়ে এই মোর্চা গঠিত হয়েছে। এদের নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের গণতন্ত্র উদ্ধারের ঘোষণা জাতির সাথে ঠাট্টা-মশকরার শামীল।

রবিবার সচিবালয়ে ‘জাতীয় ঐক্যফ্রন্টের’ আত্মপ্রকাশ বিষয়ে সাংবাদিকদের এ কথা বলেন হাসানুল হক ইনু।

তথ্যমন্ত্রী বলেন, ৭ দফা প্রস্তাব নিয়ে যারা একত্রিত হয়েছেন তারা শেখ হাসিনার সরকারকে মাইনাস করার প্রস্তাব উত্থাপন করেছেন। রাজাকার, বিএনপি এবং জঙ্গিদের রাজনীতিতে প্লাস করার প্রস্তাব উত্থাপন করেছেন। এটা জাতি এবং রাজনীতির জন্য দুঃখজনক। 

তিনি বলেন, ৭ দফা এবং ১১ দফা লক্ষ্যের আড়ালে রয়েছে দুর্নীতিবাজ, জঙ্গি, সন্ত্রাসীদের রাজনীতিতে ফিরিয়ে আনার প্রকল্প, একটি অস্বাভাবিক সরকার আনার প্রস্তাব। এটা জোট নয়, এটা ঘোট। এই ঘোট পাকানোর মধ্য দিয়ে বাংলাদেশে একটি অস্বাভাবিক পরিস্থিতি তৈরির চেষ্টা হচ্ছে।

হাসানুল ইনু আরো বলেন, জাতীয় ঐক্যের দাবির ভেতরে কিছু অমিশন আছে আর কিছু কমিশন আছে। কিছু জিনিস উদ্দেশ্য প্রণোদিতভাবে উনারা বাদ দিয়েছেন এবং কিছু জিনিস উদ্দেশ্যমূলকভাবে যোগ করেছেন। তাদের দাবির কোনো সাংবিধানিক ভিত্তি নেই। গণতন্ত্র উদ্ধারের নামে তারা জাতির সাথে ঠাট্টা মশকরা করছেন।

আরও পড়ুন