ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

একদিনে সড়কে ঝড়লো ২২ প্রাণ

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ২৩:০৯, ২৬ ফেব্রুয়ারি ২০২১  

একদিনে সড়কে ঝড়লো ২২ প্রাণ

একদিনে সড়কে ঝড়লো ২২ প্রাণ

সারাদেশে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ২২ জন। এর মধ্যে রয়েছেন সিলেটে নয়জন, বগুড়ায় ছয়জন, বরিশালে দুইজন, ময়মনসিংহে দুইজন, হবিগঞ্জে একজন, চুয়াডাঙ্গায় একজন, শেরপুরে একজন।

ছুটির দিন শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

আমাদের সিনিয়র, স্টাফ ও ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টদের পাঠানো খবর:

সিলেট: সকাল পৌনে ৯টার দিকে সিলেটের বিশ্বনাথ উপজেলায় দুই বাসের সংঘর্ষে নয়জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন প্রায় অর্ধশত যাত্রী।

নিহত নয়জনের মধ্যে ঘটনাস্থলে চারজন এবং হাসপাতালে নেওয়ার পর মারা যান আরও পাঁচজন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, নিহতদের মধ্যে রয়েছেন- এনা পরিবহনের চালক সিলেটের ওসমানীনগরের ধরখা গ্রামের মৃত মানিক মিয়ার ছেলে মঞ্জু মিয়া (৩৮), বাসের হেলপার একই গ্রামের মৃত মনসুর আলীর ছেলে জাহাঙ্গীর হোসেন (৩০), বাসের সুপারভাইজার সুনামগঞ্জের জগন্নাথপুরের মিয়াডরা গ্রামের মৃত আলীউর খানের ছেলে সালমান (২৫), চুয়াডাঙা জেলা সদরের আমবাড়িয়া উপজেলার ডা. আমজাদ হোসেন খানের ছেলে সিলেট ইউমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. ইমরান খান রুমেল (৪৮), ব্রাক্ষণবাড়িয়া জেলার সরাইলের শাহবাজপুর রাজামরিয়া কান্দি গ্রামের আলী হায়দার মেম্বারের ছেলে নুরুল আমিন (৫), ঢাকার ওয়ারি এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে সাগর (১৯) ও সিলেট নগরের আখালিয়া নতুনবাজার ৬০ নম্বর বাসার আব্দুর রশিদের ছেলে শাহ কামাল (৪৫)।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জ্যোতিময় সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

বগুড়া: সকালে বগুড়ার শাজাহানপুর উপজেলায় বাসের চাপায় সিএনজিচালিত অটোরিকশার চার যাত্রী নিহত হয়েছেন।  নিহত চারজনের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

বগুড়ার শাহাজানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মিজানুর রহমান বলেন, নিহত চারজনের নাম-পরিচয় জানার চেষ্টা চলছে। এ ঘটনায় বাসের চালক ও হেলপার পালিয়েছেন। তবে বাসটি জব্দ করেছে হাইওয়ে পুলিশ।

এদিকে দুপুর পৌনে ২টার দিকে বগুড়ার দুঁপচাচিয়া উপজেলায় ট্রাকের ধাক্কায় ব্যাটারিচালিত অটোরিকশার চালকসহ দুই জন নিহত হয়েছেন।

নিহত দু’জনরা হলেন- দুপচাঁচিয়া উপজেলার বেলহালী গ্রামের ফজলুর রহমানের ছেলে মুক্তার হোসেন (৩৫) ও মোরগ্রামের আব্দুল কাদেরের ছেলে রবিউল ইসলাম (৩২)।

দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আলী বলেন, দুর্ঘটনায় নিহত দু’জনের পরিবার থেকে প্রচলিত আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ট্রাক চালককে আটক করতে অভিযান চলছে।

বরিশাল: সকালে বরিশালে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে শরীফ শেখ (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।  শরীফ ফরিদপুর জেলার ভাঙ্গা থানাধীন আলগী এলাকার সিরাজ শেখের ছেলে। একই দুর্ঘটনায় আহত আলামিন (২১) নামে অপর এক মোটরসাইকেল আরোহী দুপুরে মারা গেছেন। তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। । আলামিন ফরিদপুর জেলার ভাঙ্গা থানার আলগী এলাকার মো. ইউনুসের ছেলে।  

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হুদা বিষয়টি নিশ্চিত করেন।

হবিগঞ্জ: সকাল সাড়ে ১০টার দিকে হবিগঞ্জে বাসের চাপায় আবেদুর রহমান সোহাগ (১৮) নামে এক ব্যাটারিচালিত ইজিবাইকচালক নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন যাত্রী।

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আহতরা একই হাসপাতালে চিকিৎসাধীন।  দুর্ঘটনা কবলিত গাড়ি দু’টি জব্দ করা হয়েছে ।

চুয়াডাঙ্গা: সকালে চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় পাখিভ্যান (ব্যাটারি চালিত ভ্যান) উল্টে শিপন আলী (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও দু’জন। শিপন আলী আলমডাঙ্গা উপজেলার পাইকপাড়ার ইদ্রিস আলীর ছেলে।  

আহত দু’জন হলেন শিপনের ছোট ভাই রিপন আলী (২০) ও পাখিভ্যানচালক ইকরামুল কবির (২৬) একই গ্রামের কালু মণ্ডলের ছেলে।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর কবির জানান, দুর্ঘটনার পর নিহত শিপনের মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

শেরপুর: সকালে শেরপুর পৌর শহরের চাপাতলি এলাকায় সার্কিট হাউজের সামনে ট্রাকচাপায় আমেনা পারভিন (৪০) নামে এক নারী পথচারীর মৃত্যু হয়েছে। আমেনা নূরে আলম সিদ্দিকের স্ত্রী ও পৌরসভার বাগরাকসা মহল্লার বাসিন্দা।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল-মামুন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ শেরপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ময়মনসিংহ: জেলার ধোবাউড়া-হালুয়াঘাট সড়কের মেকিয়ারকান্দা বাজারের ডোমঘাটা এলাকায় ট্রাকচাপায় শহিদুল ইসলাম কায়সার রনি (৩০) ও জাহিদ হাসান রাসেল (২৮) নামে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শহিদুল ইসলাম কায়সার রনি বাঘবেড় উপজেলার বাঘবেড় গ্রামের বাসিন্দা ও জাহিদ হাসান রাসেল উপজেলার খড়িয়া গ্রামের বাসিন্দা।

এ বিষয়ে ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, সকালে রনি ও রাসেল মোটরসাইকেল করে হালুয়াঘাট যাওয়ার পথে মেকিয়ারকান্দা বাজারের ডোমঘাটা এলাকায় পৌঁছালে অপরদিক থেকে আসা একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই জাহিদ হাসান রাসেল মারা যান।

পরে স্থানীয়রা শহিদুল ইসলাম কায়সার রনিকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথেই মারা যান তিনি। লাশগুলো উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান ওসি আবুল কালাম আজাদ।

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত