ঢাকা, ১৯ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

‘এ আর কিডস সেরা মা’ পদক পাচ্ছেন শাহনাজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৩:৩৮, ১৮ জানুয়ারি ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

রাইড শেয়ারিংয়ের মাধ্যমে উবার ও পাঠাওয়ে অর্থ উপার্জন করে দুই সন্তানের পড়াশোনা চালিয়ে যাওয়া আলোচিত সেই শাহনাজের হাতে সেরা মা পদক তুলে দেবে দক্ষিণ এশিয়ার শিশু গণমাধ্যম ‘এ আর কিডস মিডিয়া’।

কিডস মিডিয়ার সিইও আরিফ রহমান শিবলী জানান, খারাপ পথে না গিয়ে কষ্টের জীবনযুদ্ধ করে যেসব মা শিরোনাম হয়েছেন গণমাধ্যমে! তাদের মধ্যে ছয়জন মায়ের হাতে তুলে দেয়া হবে ‘এ আর কিডস সেরা মা-২০১৯’ এর পদক।

শুধু তাই নয়, আসছে বাবা দিবসে ‘কিডস মিডিয়া সেরা বাবা-২০১৯’ পদকও দেয়া হবে বলে নিশ্চিত করেন দক্ষিণ এশীয় অঞ্চলের কিডস মিডিয়া প্রধান। যা কিছুদিনের মধ্যেই কিডস মিডিয়ার নতুন কার্যালয়ে এই পদক আনুষ্ঠানিকভাবে তুলে দেয়া হবে।

কিডস মিডিয়া পরিচালক রওশন চেতনা বলেন, সন্তানদের জন্য প্রতিটি মা-বাবাই কষ্ট করেন তাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত। তবুও তাদের মধ্যে থেকে গণমাধ্যমে আলোচিত হয়েছেন এমন বাবা-মাকে প্রতিবছর পদক তুলে দেব।

সংগ্রামী নারী শাহনাজ আক্তার সপ্তম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন। রাজধানীর মিরপুরেই জন্ম তার। বাবা নেই, মা আর বোনেরা আছেন। স্বামী থাকলেও তিনি আলাদা থাকেন। তার সঙ্গে তার দুই মেয়েও থাকে। বড় মেয়ে নবম ও ছোট মেয়ে প্রথম শ্রেণিতে পড়ে।

এর আগে পেশাগত আলাপের সূত্র ধরে জোবায়দুল ইসলাম জনির (২৭) সঙ্গে শাহনাজের পরিচয় হয়। স্থায়ী চাকরি দেয়ার আশ্বাসে কৌশলে বাইকটি ছিনিয়ে নেয় জনি।

বুধবার পুলিশের তৎপরতায় শাহনাজ আক্তার পুতুলের ছিনতাই হওয়া বাইকটি উদ্ধার করা হয়।

বাইক উদ্ধারের পেছনে প্রথমে গণমাধ্যমকর্মীদের ধন্যবাদ দেয়ার পাশাপাশি ধন্যবাদ জানিয়েছেন পুলিশকে। শাহনাজের মতে, পুলিশ চেষ্টা করলে সব পারে।

নিউজওয়ান২৪/আরাফি

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত