ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

উবারে চাকরি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:০৭, ২২ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

রাইড শেয়ারিং প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন দেশে সফলতা পাওয়ার পর এবার চাকরি দেওয়া নেওয়ার একটি ফিচার চালু করছে উবার। এই অ্যাপ ব্যবহার করে সহজেই চাকরি পাওয়া যাবে।

ইতিমধ্যে ফিচারটির পরীক্ষামূলক কার্যক্রম শুরু হয়েছে। গেজেটস নাউয়ের প্রতিবেদন বলছে, উবার ওয়ার্কস নামে ফিচার চালু করেছে রাইড শেয়ারিং প্রতিষ্ঠানটি। এই ফিচারের সাহায্যে স্বল্পমেয়াদে কর্মজীবী পাওয়া যাবে। যেমন, বিশেষ কোনও অনুষ্ঠানে অতিরিক্ত লোক প্রয়োজন। এ অবস্থায় উবার ওয়ার্কস আপনাকে সহায়তা করবে।

চলতি বছরের শুরুতে লস এঞ্জেলসে উবার ওয়ার্কসের পরীক্ষামূলক যাত্রা শুরু হয়। সেখানে প্রাথমিক সফলতা পাওয়ার পর বর্তমানে শিকাগোতে এর পরীক্ষামূলক কার্যক্রম চলছে। এগুলোতে সফল হলে ফিচারটি সবার জন্য আনুষ্ঠানিকভাবে চালু করবে উবার।

উবারের নতুন ব্যবসার ধারণা নিয়ে অনেক আলোচনা-সমালোচনা হচ্ছে। তবে প্রতিষ্ঠানটির ব্যবসা সম্প্রসারণের উদ্যোগকে অনেকে স্বাগত জানিয়েছেন। আগামী বছর পাবলিক প্রতিষ্ঠান হিসেবে আত্মপ্রকাশ করতে যাওয়া উবারের এ সিদ্ধান্তকে সময়োপযোগী সিদ্ধান্ত বলছেন বিশ্লেষকরা।

উবার বর্তমানে বহুমাত্রিক সেবাদাতা প্রতিষ্ঠান। শুরুতে এতে শুধু গাড়ি রাইড শেয়ারিং সুবিধা থাকলেও বর্তমানে ইলেকট্রিক স্কুটার ও বাইক সেবা যুক্ত করা হয়েছে। এছাড়া বিভিন্ন দেশে ফুড ডেলিভারি সার্ভিস ও মালামাল পরিবহনের জন্য ট্র্যাক শেয়ারিং সার্ভিস চালু করেছে উবার।

নিউজওয়ান২৪/জেডএস

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত