ঢাকা, ১৯ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

উত্তর-দক্ষিণে আওয়ামী লী‌গের মনোনয়ন কিনল যারা

প্রকাশিত: ২১:৩১, ২৭ ডিসেম্বর ২০১৯  

আওয়ামী লীগ-ফাইল ফটো

আওয়ামী লীগ-ফাইল ফটো

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের ২০ জন মনোনয়ন ফরম কিনেছে। এরমধ্যে উত্তরে ১২টি এবং দ‌ক্ষি‌ণে আটটি ফরম বিতরণ ক‌রে‌ছে দল‌টি।

গত বুধবার (২৫ ডিসেম্বর) সকাল ১০টা থে‌কে ধানম‌ন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে থেকে মনোনয়ন ফরম বিতরণ শুরু করে আওয়ামী লীগ। আজ শুক্রবার (২৭ ডিসেম্বর) বিকাল ৫টায় শেষ হয় বিতরণ ও জমাদান কার্যক্রম।

উত্তরে কি‌নে‌ছেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী, ভাষানটেক থানা আওয়ামী লীগের সহসভাপ‌তি ইয়াদ আলী ফকির, ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মো. জামাল ভূইয়া, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহসভাপ‌তি মো. কুতুবউদ্দিন, আওয়ামী লীগের গ্রীস শাখার সহ-সভাপতি মো. ইদ্রিস আলী মোল্লা, যুব লী‌গের সাবেক সাংগঠনিক সম্পাদক সালাউদ্দি মাহমুদ, আওয়ামী লী‌গের সা‌বেক ধর্ম বিষয়ক উপ ক‌মি‌টির সদস্য জেরিন সুলতানা কান্তা, হে‌লেন জাহাঙ্গীর, আদম তমিজি হক, যুবলীগ নেতা খায়রুল মজিদ, যুবলীগ সম্পাদক, যুব ম‌হিলা লী‌গ নেত্রী মি‌সেস রেহানা ফরহাদ।

অপরদিকে ঢাকা দ‌ক্ষিণে ম‌নোনয়ন ফরম কি‌নে‌ছেন বর্তমান মেয়র সাঈদ খোকন, আওয়ামী লী‌গের আইন সস্পাদক অ্যাড‌ভো‌কেট ন‌জিবুল্লাহ হিরু, ঢাকা ১০ আসনের সাংসদ ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা ৭ আস‌নের সাংসদ হাজী সে‌লিম, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ঢাকা মহানগর শাখার উপ‌দেষ্টা মো. নাজমুল হক, মু‌ক্তি‌যোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলর সা‌বেক মহাস‌চিব মু‌ক্তি‌যোদ্ধা এমএ র‌শিদ, বঙ্গবন্ধু পরিষদের সভাপ‌তি আশরাফ হোসেন সিদ্দিকী, সাবেক সভাপতি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত।

আওয়ামী লীগ সভাপ‌তির কার্যাল‌য়ের পুরনো ভব‌নে দুই সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র ও কাউন্সিলর প্রার্থী‌দের মধ্যে মনোনয়ন ফরম বিতরণ করা হ‌য়।

কাউন্সিলর প‌দে মনোনয়ন ফরম ফি ১০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ঢাকা উত্তর সিটিতে কাউন্সিলর সাধারণ ওয়ার্ড ৫৪টি এবং সংরক্ষিত ওয়ার্ড ১৮টি। আর দ‌ক্ষি‌ণে সাধারণ ওয়ার্ড ৭৫টি এবং সংরক্ষিত ওয়ার্ড ২৫টি। আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজওয়ান২৪.কম/এমজেড

আরও পড়ুন