ঢাকা, ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ:

ইনস্টাগ্রামে যুক্ত হল আকর্ষণীয় ফিচার

তথ্য ও প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১২:৩২, ১২ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

শুধু ভয়েস মেসেজ বোতামটি টিপে ধরে মুখে বললেই মেসেজ হিসেবে তা পৌঁছে যায় গ্রাহকের কাছে। হোয়াটসঅ্যাপ এবং ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে কাউকে বার্তা পাঠাতে হলে আর কষ্ট করে কিপ্যাডে টাইপ করার প্রয়োজন হয় না। 

প্রযুক্তির কল্যাণে এখন এতটাই সহজ হয়ে গিয়েছে জীবন। যদিও এই সুবিধা এখনও পর্যন্ত ছিল না ইনস্টাগ্রামে। তবে এই প্ল্যাটফর্মের ইউজারদের জন্যও এবার সুখবর। কারণ ভয়েস মেসেজের সুবিধা এবার মিলবে এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে।

কীভাবে নিজের প্রিয়জনকে ভয়েস মেসেজ পাঠাবেন?

একটি ভিডিওর মাধ্যমে তা খুব সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছে ইনস্টাগ্রাম। ফেসবুকের মতো এই প্ল্যাটফর্মেও রয়েছে মেসেজের একটি অপশন। যেখানে টাইপ করে যেমন বার্তা পাঠানো যায়, তেমনই পাঠানো যায় ছবি কিংবা ভিডিও। এবার সেখানেই যুক্ত হল নতুন একটি অপশন। ভয়েস মেসেজ। মাইক্রোফোনের আইকনটি চেপে ধরে বন্ধু-বান্ধব। কিংবা পরিবারের মানুষকে যে কোনও বার্তা পৌঁছে দিন মুখে বলেই। এতে সময় ও খাটনি দুই-ই বাঁচবে।

যতদিন যাচ্ছে ততই বাড়ছে ইনস্টাগ্রাম ব্যবহারকারীর সংখ্যা। নতুন নতুন ফিচার এনে ইউজারদের আকর্ষণও বাড়িয়ে চলেছে এই সোশ্যাল মিডিয়া।

সম্প্রতি জানানো হয়েছিল, এবার কোনও পোস্ট অনায়াসে নিজের ওয়ালে শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা। আর এবার তাদের নবতম সংযোজন ভয়েস মেসেজ। নিজেদের পছন্দের সোশ্যাল প্ল্যাটফর্মে নতুন ফিচারটি পেয়ে খুশি ইউজাররাও।

আগামী দিনে যে আরও মজাদার ফিচার যোগ হবে, সে ইঙ্গিতও দিয়ে রেখেছে ইনস্টাগ্রাম।

নিউজওয়ান২৪/ইরু

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত