ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

আলোর মুখ দেখতে যাচ্ছে বিপিএলসহ ঘরোয়া সব টুর্নামেন্ট

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৩:৫৪, ৩ মার্চ ২০২১  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

করোনার কারণে স্থগিত হওয়া ঘরোয়া আসরগুলো এ বছরই মাঠে গড়াবে। এমনটিই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। বিপিএলসহ সব আসর আয়োজনের জন্য এরইমধ্যে চলছে সূচি সাজানোর কাজ, যা চূড়ান্ত হবে সংশ্লিষ্ট ও দায়িত্বশীলদের অনুমোদন সাপেক্ষে।

সুজন বলেন, আমাদের ঘরোয়া লিগের জন্যও ২০২৩ সাল পর্যন্ত একটা ক্যালেন্ডার তৈরি করা হবে। বিশেষ করে মূল যে টুর্নামেন্টগুলো আছে ঢাকা প্রিমিয়ার লিগ, বিপিএল, জাতীয় লিগসহ অন্যান্য যে প্রতিযোগিতাগুলো আছে সে টুর্নামেন্টগুলোর একটা সূচি নির্ধারণ করার জন্য আমরা কাজ করছি। এ ব্যাপারে প্রক্রিয়াগত কিছু ব্যাপার সংশ্লিষ্ট কমিটি থেকে সুপারিশ আসার পরই বোর্ডের অনুমোদন সাপেক্ষে প্রকাশ করতে পারবো।
 
প্রিমিয়ার লিগ, জাতীয় লিগ, বাংলাদেশ ক্রিকেট লিগ তো আছেই, এ বছর মাঠে গড়াবে বিপিএলও; যা করোনার কারণে গত বছর অনুষ্ঠিত হয়নি। 

তিনি জানান, দ্রুততম সময়ের মধ্যে ঘরোয়া ক্রিকেট মাঠে ফেরানো হবে। সেক্ষেত্রে খেলা শুরু হতে পারে জাতীয় লিগ দিয়ে, এরপর মাঠে গড়াবে প্রিমিয়ার লিগ। বাংলাদেশ ইমার্জিং দলের আইরিশ উলভস সিরিজ পরই ঘরোয়া ক্রিকেটের মূল প্রস্তুতি শুরু হবে।

সেক্ষেত্রে ক্রিকেটারদের নিতে হবে ভ্যাকসিন। অনেকদিন ধরে ভ্যাকসিন নিয়ে আলোচনা ক্রিকেট অঙ্গনে, কিন্তু অগ্রগতি দৃশ্যমান হয়নি এখনো। সুজন জানান, এটা প্রক্রিয়াধীন। এরপর সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে সামঞ্জস্য করে যত দ্রুত সম্ভব আমরা চেষ্টা করবো খেলোয়াড়, সাপোর্ট স্টাফ ও গ্রাউন্ডসম্যানদের ভ্যাকসিনের আওতায় নিয়ে আসতে।

খেলা বিভাগের সর্বাধিক পঠিত