ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

আ.লীগের প্রেসিডিয়াম সভা আজ, কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ হবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:০৬, ২৪ ডিসেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

ক্ষমতাসীণ দল আওয়ামী লীগের প্রেসিডিয়াম সভা আজ (মঙ্গলবার)। সন্ধ্যা সাড়ে ৬টায় গণভবনে অনুষ্ঠিত হতে যাওয়া সভাতে সভাপতিত্ব করবেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিতি থাকতে অনুরোধ জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

দলীয় সূ্ত্রে জানা গেছে, আজকের বৈঠকে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কমিটি পূর্ণাঙ্গ করা হবে। একই সঙ্গে নতুন করে বাড়ানো উপদেষ্টা পরিষদের শূন্য পদেও মনোনয়ন দেওয়া হবে। ফলে কেন্দ্রীয় কমিটিতে নতুন করে কারা আসছেন তা নিয়ে আগ্রহেরও প্রশমন হবে এই সভার মাধ্যমে। 

গত ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলে শেখ হাসিনাকে টানা নবমবার সভাপতি এবং ওবায়দুল কাদেরকে দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক করে ৮১ সদস্যের কার্যনির্বাহী সংসদ ঘোষিত হয়। এর মধ্যে ৪২ জনের নাম জানিয়ে কার্যনির্বাহী সংসদের নতুন আংশিক কমিটি ঘোষণা করা হয় কাউন্সিলের শেষদিন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জানিয়েছিলেন, বাকি পদগুলো পরবর্তী সময়ে ঘোষণা করা হবে। দলটির গঠনতন্ত্র অনুসারে প্রেসিডিয়ামের বৈঠক করে মতামতের ভিত্তিতে কেন্দ্রীয় কমিটিতে সদস্যপদ দেওয়া হয়।

সে সূত্রে ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির বাকি ৩৯টি পদে কারা আসবেন তা আজ জানা যাবে বলে সবাই আশা করছে। সম্মেলনে ঘোষিত কমিটি থেকে যারা বাদ পড়েছেন, তারা আশা-নিরাশায় দুলছেন। 

শেষ মুহূর্তে দলের কেন্দ্রীয় রাজনীতি স্থান পেতে অনেকেই মরিয়া হয়ে আছেন বলে জানা গেছে। একইসঙ্গে, পদবঞ্চিত সাবেক ছাত্রলীগ নেতারাও তাকিয়ে আছেন- কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়ার আশায়। তবে সবই নির্ভর করছে দলের প্রধান শেষ হাসিনার ওপর- এটা নিশ্চিত। 
নিউজওয়ান২৪.কম/এআই

আরও পড়ুন