ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

আবারো বাংলাদেশি শূন্য আইপিএল

খেলা ডেস্ক

প্রকাশিত: ১২:০১, ২০ ডিসেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আইপিএলের ১৩তম আসরের নিলামে দল পায়নি কোনো বাংলাদেশি ক্রিকেটার। এর আগে ২০১০ সালে আইপিএলে দল পায়নি কোনো টাইগার ক্রিকেটার। 

৯ বছর পর এবার আবারো আইপিএল হতে চলেছে কোনো বাংলাদেশি ক্রিকেটার ছাড়াই।
 
আইপিএলের ১৩তম আসরের নিলামে ওঠানো হয় বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবং কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে। কিন্তু তাদের প্রতি আগ্রহ দেখায়নি কোনো দলই। 

আইপিএলের প্রথম আসর ২০০৮ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছিলেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। পরের আসরে কলকাতার হয়ে খেলেন মাশরাফী বিন মোর্ত্তজা। আর মোহাম্মদ আশরাফুলকে কিনেছিলো মুম্বাই ইন্ডিয়ান্স।

২০১০ সালের আইপিএলে আইপিএলে দল পায়নি কোনো বাংলাদেশি। ২০১১ থেকে ২০১৯ সাল পর্যন্ত আইপিএলের প্রত্যেক আসরেই ছিলেন অলরাউন্ডার সাকিব আল হাসান। ২০১১ থেকে টানা সাত বছর ছিলেন কলকাতা নাইট রাইডার্সে। এরপর ২০১৮ এবং ২০১৯ সালে সানরাইজার্স হায়দরবাদের হয়ে মাঠ মাতান তিনি। কিন্তু নিষেধাজ্ঞার কারণে এবার থাকতে পারেননি সাকিব। 

ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে ২০১২ সালে দলে নেয় পুনে ওয়ারিয়র্স। যদিও আইপিএলে একটি ম্যাচও খেলার সুযোগ পাননি তিনি। ২০১৬ সালের আইপিএলে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ।

নিউজওয়ান২৪.কম/এমজেড

খেলা বিভাগের সর্বাধিক পঠিত