ঢাকা, ২৩ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি কাল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৪, ২৫ ডিসেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের নতুন সভাপতিমণ্ডলীর প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে রাত পৌনে ১০টায় গণভবনের গেটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি। 

ওবায়দুল কাদের বলেন, আগামী ২৬ তারিখ আওয়ামী লীগের ৮১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। এরপর ৩ জানুয়ারি পূর্ণাঙ্গ কমিটি নিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে যাওয়া হবে। সেখানেই নতুন কমিটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

নতুন পুরাতনদের সমন্বয়ের কমিটি করা হবে জানিয়ে তিনি বলেন, মন্ত্রী সভার সদস্যরা পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা পাবেন কি-না, এ প্রশ্নের জবাব আগামীকালই স্পষ্ট হবে। কমিটিতে তাদের জায়গা পাওয়ার বিষয়টি দলীয় সভাপতির সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণের ভার তার ওপরই দেয়া হয়েছে। এ ছাড়া কেন্দ্রীয় কমিটির বাকি পদগুলোতে নতুন মুখ ছাড়াও পুরোনোরা থাকবেন। বেশ কিছু তরুণ নেতা এবার কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত হবেন।

গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। শেষ দিন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিল অধিবেশনে নবমবারের মতো দলের সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এবং দ্বিতীয় দফায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের।

আরও পড়ুন