ঢাকা, ২৭ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

অভাবে সন্তান বিক্রি করলেন মা!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২০, ১০ নভেম্বর ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অভাবের তাড়নায় নিজের সন্তান বিক্রি করে দিলেন মা। ঘটনাটি ঘটেছে ভোলা সদর উপজেলার রাজাপুর ইউপির ৭নং ওয়ার্ডে।

হতভাগা এ মায়ের নাম মরিয়ম। সে এলাকার আনন্দ বাজার সংলগ্ন আ, রবের মেয়ে। পাশ্ববর্তী শ্যামপুর তুলাতলি এলাকার বাসিন্দা ছিদ্দিক চাপরাসির ছেলে কামালের স্ত্রী।

মরিয়ম বলেন, তিনটি সন্তানসহ তাকে কিস্তির ঋণে জর্জরিত করে তার স্বামী চলে যায়। কিস্তির দায় ও শারীরিক অসুস্থতা ক্রমেই ঘিরে ফেলে তাকে। এরই মধ্যে তার কোল জুড়ে আসে আরো এক কন্যা সন্তান ইমা। তাতে আরো কষ্টের মধ্যে পড়ে যায় মরিয়ম। এমন অবস্থায় পালক দিয়ে দেয় সে তার দ্বিতীয় সন্তান মীমকে। তারপরও অভাবের শেষ নেই। উপায়ন্তর না পেয়ে শুরু করে ভিক্ষাবৃত্তি। কিন্তু সন্তান কোলে নিয়ে হাঁটতে পারে না, সন্তানটিও দুধ পায়না, রোগা হয়ে যায়। তাই সন্তান বিক্রি করার ইচ্ছা পোষণ করে মরিয়ম।

সন্তান বিক্রির টাকা কি করেছেন জানতে চাইলে মরিয়ম বলেন, ঋণের টাকা পরিশোধ করেছি এবং চিকিৎসা করাইছি। এখন ভিক্ষা করি, আর দুই সন্তান নিয়া গুচ্ছ গ্রামে থাকি।

সন্তান বিক্রির বিষয়ে মরিয়ম বলেন, মেহেন্দীগঞ্জের উলানিয়ার বাসিন্দা আবুু তাহের আমার সন্তান ক্রয় করার সম্মতি প্রকাশ করেন। গত ১৭ অক্টোবর আবু তাহের সন্তান ক্রয় বাবদ আমাকে ২০ হাজার টাকা দেন। আবু তাহের বাংলাদেশ পাট গবেষণা ইন্সটিটিউটে চাকরি করেন। তিনি দীর্ঘ ৭ বছর আগে বিয়ে করেন। তার কোনো সন্তান নেই।

আবু তাহের বলেন, আমার কোনো সন্তান নেই। একটি সন্তানের আকাঙ্খা ছিল দীর্ঘদিনের। ভোলার সদর উপজেলার রাজাপুর ইউপির ৭নং ওয়ার্ডের তুলাতুলি এলাকার বাসিন্দা কামালের স্ত্রী একটি সন্তান বিক্রি করবেন শুনে সেখানে যাই। মরিয়মের সঙ্গে কথা বলে ২০ হাজার টাকার মাধ্যমে তার সন্তান ইমাকে ক্রয় করি। আমাদের দীর্ঘদিনের বাবা-মা ডাক শোনার শূন্যতা পূরণ হলো। আমরা এ সন্তানকে নিজেদের সন্তানের মতোই লালন-পালন করবো।

নিউজওয়ান২৪/টিআর

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত