ঢাকা, ১৪ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

সুইজারল্যান্ডের ডাবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা

জুরিখ, সুইজারল্যান্ড থেকে সংবাদদাতা

প্রকাশিত: ১৩:১৬, ১৭ জানুয়ারি ২০১৭  

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডাব্লিউইএফ) ৪৭তম বার্ষিক সভায় যোগ দিতে পাঁচ দিনের সরকারি সফরে সোমবার ষ্থানীয় সময় সকালে সুইজারল্যান্ড পৌঁছেছেন।

ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামের (ডাব্লিউইএফ) নির্বাহী চেয়ারম্যান প্রফেসর ক্লাউস সোয়াবের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম বাংলাদেশি নির্বাচিত নেতা হিসেবে এই ফোরামে যোগ দিচ্ছেন।

সুইজারল্যান্ডের পূর্বাঞ্চলীয় আল্পস অঞ্চলের গ্রাউবান্ডেনে পার্বত্য রিসোর্ট ডাভোসে ১৭ থেকে ২০ জানুয়ারি চার দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে।
সম্মেলনের এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে- ‘প্রতিবেদনশীল এবং দায়িত্বশীল নেতৃত্ব’।

প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী ইতিহাদ এয়ার ওয়েজের ফ্লাইট সকাল ৬টা ০৬ মিনিটে (স্থানীয় সময়) জুরিখ আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। এসময় সুইজারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি শামিম আহ্সান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রা সহকারে সিলভেটরা পার্কহোটেলে নিয়ে যাওয়া হবে। সুইজারল্যান্ড সফরকালে তিনি এই হোটেলেই অবস্থান করবেন। ডাভোস যাবার পথে শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি আন্তর্জাতিক বিমান বন্দরে প্রায় এক ঘণ্টা ২০ মিনিট যাত্রা বিরতি করেন।

এর পরে ডাভোস শহরের সিলভেটরা পার্ক হোটেল এ পৌঁছানোর সময় সেখানে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশ গুপ্ত ও সাধারণ সম্পাদক এম এ গনির নেতৃত্বে ইউরোপিয়ান আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হক, নজরুল ইসলাম, জার্মান আওয়ামী লীগ সভাপতি এ কে এম বশিরুল আলম চৌধুরী সাবু, ফ্রান্স আওয়ামী লীগের সাবেক সভাপতি বেনজির আহমেদ সেলিম, সভাপতি এম এ কাশেম, সাধারণ সম্পাদক মুজিবর রহমান, বেলজিয়াম আওয়ামী লীগের বজলুর রশিদ বুলু, পলিন, মনির, ডেনমার্ক আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়া, সুইডেন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মনজুরুল হাসান, সিরাজুল রানা ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান, শফিকুল আলম লিটন, হেদায়েতুল ইসলাম, স্পেন আওয়ামী লীগের পরিশ্রমী নেতা রিজভী আলম, সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি জহিরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, হারুন রশিদ ব্যাপারী, জাহানারা বাশার, নজরুল জমাদ্দার, আমজাদ চৌধুরীসহ আরো অনেকে।

নিউজওয়ান২৪.কম/আরকে

আরও পড়ুন
প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত