ঢাকা, ২৩ জুলাই, ২০২১
সর্বশেষ:

 বাংলাদেশের জার্সিতে ‘ইভ্যালি’

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০০:৪২, ২৩ ফেব্রুয়ারি ২০২১  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পন্সর হয়েছে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। ফলে বাংলাদেশের জার্সিতে লেখা থাকবে প্রতিষ্ঠানটির নাম। 

আজ (সোমবার) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের কনফারেন্স রুমে স্পন্সর প্রতিষ্ঠানের নাম ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজে বিসিবিকে দুই কোটি টাকা দিচ্ছে ইভ্যালি।

চুক্তি প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, নিউজিল্যান্ড সিরিজের জন্য অফিসিয়িল টিম স্পন্সর হিসেবে আমরা ইভ্যালির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছি। টিম স্পন্সরের পাশাপাশি জার্সির স্পন্সরও তারা। ভবিষ্যতে আশা করবো, ইভ্যালি বড় পরিসরে আমাদের সঙ্গে থাকবে। আমাদের সঙ্গে যুক্ত হওয়ায় ইভ্যালিকে ধন্যবাদ।

২০১৯ বিশ্বকাপের পর থেকে স্থায়ী কোন স্পন্সর নেই বাংলাদেশ ক্রিকেট দলের। গত বিশ্বকাপ পর্যন্ত জাতীয় দলের স্পন্সর ছিল মাল্টিন্যাশনাল কোম্পানি ইউনিলিভার। এর পর থেকেই অস্থায়ী ভিত্তিতে বিভিন্ন কোম্পানির সঙ্গে চুক্তি করা হচ্ছে। তবে খুব দ্রুতই বিসিবি স্থায়ী চুক্তির ব্যবস্থা করবে বলে জানা গেছে। এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী বলেছেন, করোনার কারণে আমরা স্থায়ী চুক্তি করতে পারছি না। এছাড়া আমাদের সূচিগুলোও নিশ্চিত নয়। আমরা ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত নতুন চুক্তিতে যাবো। আশা করি সেটি ২/৩ মাসের মধ্যেই হয়ে যাবে।

উল্লেখ্য, নিউজিল্যান্ডে ২০, ২৩ ও ২৬ মার্চ হবে তিনটি ওয়ানডে; ভেন্যু যথাক্রমে ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটন। ক্রাইস্টচার্চের ম্যাচটি দিবা-রাত্রির হবে।

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। ম্যাচ তিনটি ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে কুড়ি ওভারের সিরিজে লড়বে বাংলাদেশ-নিউজিল্যান্ড।

আগামী মঙ্গলবার সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ। দল।