ঢাকা, ১৮ মে, ২০২১
সর্বশেষ:
দেশে প্রথমবারের মতো সংবাদ পাঠ করলেন ট্রান্সজেন্ডার নারী ২৫ মার্চ চট্টগ্রামে অনেককে জিয়া গুলি করে হত্যা করে: প্রধানমন্ত্রী

১ জুন থেকে শুরু হচ্ছে স্থগিত হওয়া পিএসএল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৯:২৮, ১১ এপ্রিল ২০২১  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

স্থগিত হওয়া পিএসএলে আগামী জুনে হতে পারে বলে ইঙ্গিতটা আগেই দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ইঙ্গিত অনুযায়ী জুনের প্রথম দিনই মাঠে গড়াচ্ছে এ আসর। আর ২০ জুন ফাইনালে দিয়ে পর্দা নামবে প্রতিযোগিতাটির ষষ্ঠ আসর। 

আজ রবিবার ভার্চুয়াল বৈঠকে করা ৬২তম বোর্ড সভা শেষে বিষয়টি নিশ্চিত করেছে দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি।

গত মার্চে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যেই খেলোয়াড় ও সাপোর্ট স্টাফসহ বেশ কয়েক জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় স্থগিত করা হয়েছিল পিএসএল। স্থগিত হওয়ার আগে প্রতিযোগিতাটির ১৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এখনো বাকি আছে আরো ২০টি ম্যাচ।

মূলত বোর্ড সভায় স্বাস্থ্যগত ব্যাপারটি নিয়েই আলোচনা হয়েছে বেশি। আগের মতো এবারও জৈব-সুরক্ষা বলয়ের মধ্যেই রাখা হবে খেলোয়াড়সহ সকল সাপোর্ট স্টাফদের। করোনাভাইরাস যাতে ছড়াতে না পারে এর জন্য কঠোর ব্যবস্থা গ্রহণ করছে দেশটি। কেউ করোনাভাইরাস সম্পর্কিত প্রটোকল ভাঙলে তাকে শাস্তি আওতার আনা হবে।

কোয়ারেন্টিনের রীতিনীতি ঠিকভাবে পিসিবি পারেনি বলেই খেলোয়াড়-স্টাফরা আক্রান্ত হয়েছে বলে অভিযোগ করেছিল খোদ ফ্র্যাঞ্চাইজিগুলো। যে করোনাভাইরাস প্রোটোকল ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। এরমধ্যে দুই সদস্যের একটি স্বাধীন কমিটি তৈরি করা হয়েছে, যাদের কাজ হবে কীভাবে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছিল তা খুঁজে বের করা এবং ভবিষ্যতে এমন কিছু যাতে না ঘটে সেজন্য পিসিবিকে পরামর্শ দেওয়া।

আসর শুরুর আগে প্রতি দলের খেলোয়াড়দের ৭ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। এর আগে ওয়াহাব রিয়াজ, ড্যারেন স্যামিদের নির্দিষ্ট কোয়ারেন্টিন শিথিল করা নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছিল। আগামী ২২ মে থেকে কোয়ারেন্টিন পর্ব শুরু করতে নির্দেশ দিয়েছে সংস্থাটি। এরপর তিন দিন অনুশীলন ক্যাম্প শেষে মাঠে গড়াবে এ আসর।

করোনাভাইরাসের কারণে আগেই ভেন্যু পরিবর্তনের সিদ্ধান্ত গৃহীত হয়েছিল। বাকি থাকা ম্যাচগুলোর ছয়টি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল করাচিতে, অন্য ১৪টি লাহোরে। কিন্তু জুনের আবহাওয়া বিবেচনায় নিয়ে সবগুলো ম্যাচই হবে করাচিতে।