ঢাকা, ০৪ ফেব্রুয়ারি, ২০২৩
সর্বশেষ:

স্কুল বন্ধ রেখে গণশিক্ষা প্রতিমন্ত্রীর ছেলের বউভাতে সব শিক্ষক

কুড়িগ্রাম সংবাদদাতা

প্রকাশিত: ১৪:৫৫, ৮ জানুয়ারি ২০২৩  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি


প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের একমাত্র ছেলের বউভাত। সেই অনুষ্ঠানে যোগ দিতে সব স্কুল বন্ধ রেখে হাজির শিক্ষক-কর্মচারীরা। শিক্ষকদের পাশাপাশি শিক্ষা কর্মকর্তারাও দাওয়াতে উপস্থিত।

প্রতিমন্ত্রী জাকির হোসেন কুড়িগ্রাম-৪ আসনের (রৌমারী, রাজিবপুর ও চিলমারী) সরকার দলীয় সংসদ সদস্য। কুড়িগ্রামের রৌমারীতে তার বাসভবনে রবিবার (৮ জানুয়ারি) ছেলে সাফায়েত বিন জাকিরের বিবাহোত্তর বউভাত অনুষ্ঠান হচ্ছে। রৌমারীর পাশাপাশি চিলিমারীর শিক্ষকেরাও অনুষ্ঠানে অংশ নেন।

অবশ্য স্কুল বন্ধ রাখার বিষয়ে বউভাত অনুষ্ঠান নয়, শীতের কারণে প্রধান শিক্ষকদের হাতে থাকা সংরক্ষিত ছুটির যুক্তি দেখাচ্ছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিইও) মো. শহীদুল ইসলাম।

তিনি বলেন, ‘প্রধান শিক্ষকদের হাতে যে সংরক্ষিত ছুটি আছে, প্রচণ্ড শীতের কারণে তারা সেই সংরক্ষিত ছুটি দিয়েছেন। এই ছুটি দেওয়ার ক্ষমতা প্রধান শিক্ষকদের হাতে থাকে।’

কিন্তু সব শিক্ষাপ্রতিষ্ঠানে একযোগে সংরক্ষিত ছুটি দেওয়ার বিষয়ে ডিপিইও বলেন, ‘প্রধান শিক্ষকেরা জানিয়েছেন, প্রচণ্ড শীতে বাচ্চারা অসুস্থ হয়ে যাচ্ছে। অনেকে বাচ্চা স্কুলে আসছে না। এ জন্য একদিন ছুটি দেওয়া হয়েছে।

রৌমারীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ঘুরে দেখা গেছে, বেশিরভাগই বন্ধ। কয়েকটিতে জাতীয় পতাকা তোলা হলেও কোনো শিক্ষক-কর্মচারি কিংবা শিক্ষার্থী নেই। প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে একই চিত্র দেখা গেছে।

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির বিষয়ে জানতে রৌমারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তার মুঠোফোন নম্বরও বন্ধ পাওয়া গেছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আইবুল ইসলামকে একাধিকবার কল করা হলেও তার সাড়া মেলেনি।

নিউজওয়ান২৪.কম/আরএডব্লিউ

স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত