ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ:
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ ডেঙ্গি নিয়ন্ত্রণে একটি সমন্বিত পদক্ষেপ খুবই জরুরি

সাপ আতঙ্কে অফিস কামাই লাইবেরীয় প্রেসিডেন্টের!

সাতরাং ডেস্ক

প্রকাশিত: ১৯:১৪, ২০ এপ্রিল ২০১৯  

গত বুধবার থেকে নিজের অফিস মুখো হচ্ছেন না লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ ওয়েয়া। তার কারণ দুটো কালো সাপ। প্রেসিডেন্টের কার্যালয়ের গণমাধ্যম কর্মকর্তা স্মিথ টোবি জানান, বুধবার অফিস ভবনের অভ্যর্থনা এলাকার একটি দেয়ালের গর্ত থেকে দুটো কালো সাপ বেরিয়ে আসে। অফিস কর্মচারীদের তোলা একটি ভিডিওতে স্থানীয় গণমাধ্যমে আপলোড করা হয়েছে যাতে দেখা যায় সাপ দুটি নড়াচড়া করছে। আর সবাই ভয়ে দুরে দাঁড়িয়ে দেখছে। সেগুলোকে তাড়ানোর চেষ্টা চলছে।

প্রেসিডেন্ট অফিসের গণমাধ্যম কর্মকর্তা স্মিথ টোবি এ ঘটনা সম্পর্কে জানান, গর্তে ধোঁয়া দিয়ে সাপগুলোকে বের করে আনার চেষ্টা করা হয়। সাপগুলো এখনো ভবনে আছে কিনা সেটি বোঝা যাচ্ছে না। তবে অফিস নির্দেশ জারি করা হয়েছে, অন্তত ২২ এপ্রিল পর্যন্ত সবাইকে সেখান থেকে দূরে থাকতে হবে। প্রেসিডেন্ট জর্জ ওয়েয়া অফিসে না গেলেও দাপ্তরিক কাজকর্ম সারছেন ঠিকই- তবে তা বাসায় বসে।

প্রসঙ্গত, এর আগেও একবার অগ্নিকাণ্ডের কারণে অফিস ছাড়তে হয় দেশটির প্রেসিডেন্টকে। এরপর আর প্রেসিডেন্টের অফিস বলতে যা বোঝায় সেখানে ফিরতেই পারেননি দেশৈর প্রেসিডেন্ট। ২০০৬ সালের ওই অগ্নিকাণ্ডে প্রেসিডেন্টের দফতর ক্ষতিগ্রস্ত হওয়ার পর থেকে লাইবেরিয়ার প্রেসিডেন্ট দেশটির পররাষ্ট্র দফতরে বসেন।

এদিকে, সাপগুলো সেখানে এল কী করে? এ প্রশ্নের জবাবে স্মিথ টোবি জানান, অফিসটির ভবন অনেক পুরনো। এর পানি বা পয়ঃনিষ্কাশন লাইনের কোথাও থেকে থেকে সাপ দুটি সেখানে এসেছে সম্ভবত।

নিউজওয়ান২৪.কম/এনএন