ঢাকা, ৩১ মার্চ, ২০২০
সর্বশেষ:
জ্বর, কাশি, শ্বাসকষ্ট, মাংসপেশি ও গাঁটে ব্যথাসহ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ দেখা দিলে আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করুন। আইইডিসিআরের হটলাইন নম্বর: ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১ জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

সন্তান হত্যা: তিন দিনের রিমান্ডে বাবা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০২, ৬ ডিসেম্বর ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলামোটরে সাফায়েত নামের দুই বছর বয়সী শিশুকে হত্যার অভিযোগে বাবা নুরুজ্জামান কাজলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম দিমান মন্ডল তার এই তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সাফায়েতকে হত্যার অভিযোগে তার বাবা নুরুজ্জামান কাজলের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় একটি মামলা হয়। বুধবার রাতে শিশুটির মা মালিহা আক্তার বাদী মামলাটি দায়ের করেন।

বুধবার (৫ ডিসেম্বর) সকালে রাজধানীর বাংলামোটর এলাকার একটি বাসায় তিন বছরের নিজের সন্তানকে হত্যা করেন নুরুজ্জামান কাজল। এর পরে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে গেলে ধারালো দা হাতে আরেক সন্তানকে নিয়ে বসে থাকেন তিনি। পরে ৬ ঘণ্টা পর সন্তানদের জিম্মি নাটকের অবসান হয়। বাবার হাতে নিহত ও জিম্মি থাকা দুই সন্তানকে উদ্ধার করতে সক্ষম হয় শাহবাগ থানা পুলিশ। একই সাথে ঘাতক বাবাকেও গ্রেফতার করে পুলিশ। 

পুলিশের পাশাপাশি এ উদ্ধার অভিযানে যায় র‌্যাব-২ এর একটি টিম। ওই টিমের কর্মকর্তা এসআই শহীদুল ইসলাম বলেন, ‘আমি ভেতরে ঢুকে দেখেছি, নুরুজ্জামান কাজল তার ছোট শিশুকে কাফনের কাপড় পরিয়ে টেবিলের ওপর রেখেছেন। এ ছাড়া বড় সন্তানকে বুকে জড়িয়ে হাতে বড় রামদা নিয়ে বসে আছেন।’

পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, স্ত্রী ও দুই সন্তান নিয়ে ওই বাসার দোতলায় থাকেন কাজল। তার নির্যাতন সহ্য করতে না পেরে মাস খানেক আগে স্ত্রী বাড়ি ছেড়ে চলে গেছেন। তাই বাচ্চা দুটো বাবার সঙ্গে ছিল।

উল্লেখ্য, নুরুজ্জামান কাজল মাদকাসক্ত বলেও জানা গেছে।

নিউজওয়ান২৪/এএস

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত