ঢাকা, ৩০ মার্চ, ২০২০
সর্বশেষ:
জ্বর, কাশি, শ্বাসকষ্ট, মাংসপেশি ও গাঁটে ব্যথাসহ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ দেখা দিলে আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করুন। আইইডিসিআরের হটলাইন নম্বর: ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১ জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

শুল্ক ফাঁকি দিতে ধুরন্ধর ব্যবসায়ীর কাণ্ড!

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২০:৩৬, ১১ জুন ২০১৬   আপডেট: ১১:১১, ২৫ জুলাই ২০১৬

এক কোটি টাকা শুল্ক ফাঁকি দেওয়া সেই গাড়ি

এক কোটি টাকা শুল্ক ফাঁকি দেওয়া সেই গাড়ি

ঢাকা: ডেসার সরকারি প্রকল্পের প্লেট ব্যবহার করে চলছিল বেসরকারি মালিকের গাড়ি। এক কোটি টাকার শুল্ক ফাঁকির অভিযোগে শেষপর্যন্ত বিলাসবহুল ল্যান্ড রোভার গাড়িটিকে আটক করেছে শুল্ক গোয়েন্দা।

রাজধানীর উত্তরায় মঙ্গলবার বিশেষ এক অভিযানে আটক করা হয় গাড়িটিকে। শুল্ক বিভাগের মহাপরিচালক ড. মঈনুল খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে উত্তরার ৯ নম্বর সেক্টরের মাইলস্টোন স্কুলের সামনে পার্কিং থাকা অবস্থায় আটক হয় গড়িটিকে। ঢাকা মেট্টো ঘ ০২-২০৩২ রেজিস্ট্রেশন প্লেট ব্যবহার করে এতদিন চালানো হচ্ছিলো এটি।

শুল্ক মহাপরিচালক ড. মঈনুল আরো জানান, রেজিস্ট্রেশন রেকর্ড পরীক্ষায় দেখা গেছে এটি ডেসার বৃহৎ ঢাকা বিদ্যুৎ প্রকল্পের নামে এন্ট্রি করা। সরকারি প্রকল্পের প্লেট ব্যবহার করে গাড়ি ব্যবহারকারী জালিয়াতির আশ্রয় নিয়েছেন। শুল্ক ফাঁকি দেয়ার উদ্দেশ্যে গাড়িটির কাগজপত্রে এই জালিয়াতি করা হয়েছে।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গাড়িটির বর্তমান মালিক গাজীপুরের ব্যবসায়ী কামরুজ্জামান। পূর্বের মালিক ছিলেন বাংলাদেশ বিমানের একজন ক্যাপ্টেন। তবে গাড়িটিতে ইঞ্জিন ও চেসিস নম্বর পাওয়া যায়নি। জালিয়াতি ঢাকতে এসব নম্বর মুছে ফেলা হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে গাড়ির মালিক ব্যবসায়ী কামরুজ্জামান বা গাড়িটির আগের মালিক বিমানের ক্যাপ্টেনের বক্তব্য জানা যায়নি।

নিউজওয়ান২৪.কম/সিআর/আরকে

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত