ঢাকা, ১১ জুলাই, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

শুল্ক ফাঁকি দিতে ধুরন্ধর ব্যবসায়ীর কাণ্ড!

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২০:৩৬, ১১ জুন ২০১৬   আপডেট: ১১:১১, ২৫ জুলাই ২০১৬

এক কোটি টাকা শুল্ক ফাঁকি দেওয়া সেই গাড়ি

এক কোটি টাকা শুল্ক ফাঁকি দেওয়া সেই গাড়ি

ঢাকা: ডেসার সরকারি প্রকল্পের প্লেট ব্যবহার করে চলছিল বেসরকারি মালিকের গাড়ি। এক কোটি টাকার শুল্ক ফাঁকির অভিযোগে শেষপর্যন্ত বিলাসবহুল ল্যান্ড রোভার গাড়িটিকে আটক করেছে শুল্ক গোয়েন্দা।

রাজধানীর উত্তরায় মঙ্গলবার বিশেষ এক অভিযানে আটক করা হয় গাড়িটিকে। শুল্ক বিভাগের মহাপরিচালক ড. মঈনুল খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে উত্তরার ৯ নম্বর সেক্টরের মাইলস্টোন স্কুলের সামনে পার্কিং থাকা অবস্থায় আটক হয় গড়িটিকে। ঢাকা মেট্টো ঘ ০২-২০৩২ রেজিস্ট্রেশন প্লেট ব্যবহার করে এতদিন চালানো হচ্ছিলো এটি।

শুল্ক মহাপরিচালক ড. মঈনুল আরো জানান, রেজিস্ট্রেশন রেকর্ড পরীক্ষায় দেখা গেছে এটি ডেসার বৃহৎ ঢাকা বিদ্যুৎ প্রকল্পের নামে এন্ট্রি করা। সরকারি প্রকল্পের প্লেট ব্যবহার করে গাড়ি ব্যবহারকারী জালিয়াতির আশ্রয় নিয়েছেন। শুল্ক ফাঁকি দেয়ার উদ্দেশ্যে গাড়িটির কাগজপত্রে এই জালিয়াতি করা হয়েছে।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গাড়িটির বর্তমান মালিক গাজীপুরের ব্যবসায়ী কামরুজ্জামান। পূর্বের মালিক ছিলেন বাংলাদেশ বিমানের একজন ক্যাপ্টেন। তবে গাড়িটিতে ইঞ্জিন ও চেসিস নম্বর পাওয়া যায়নি। জালিয়াতি ঢাকতে এসব নম্বর মুছে ফেলা হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে গাড়ির মালিক ব্যবসায়ী কামরুজ্জামান বা গাড়িটির আগের মালিক বিমানের ক্যাপ্টেনের বক্তব্য জানা যায়নি।

নিউজওয়ান২৪.কম/সিআর/আরকে

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত