ঢাকা, ০৪ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

শুধুই দুর্ঘটনা নাকি অন্য রহস্য?

তানভীর আহম্মেদ সরকার

প্রকাশিত: ১১:৩১, ৩০ মার্চ ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সময়ে একের পর ঘটে যাচ্ছে অগ্নিকাণ্ডের ঘটনা। ২১ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চুড়িহাট্টায় অগ্নিকাণ্ড; এরপরে ২৮ মার্চ দুপুরে বনানীর এফআর টাওয়ারে আগুন। আর সেই রেশ কাটতে না কাটতেই আজ ভোরে গুলশানের ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। 

এখন স্বভাবতঃই সবার মনে প্রশ্ন আসতে পারে- এগুলো শুধুই কি দুর্ঘটনা! নাকি এর পেছনে কোনো রহস্য লুকিয়ে আছে? নাকি লুকিয়ে আছে অন্য কোনো উদ্দেশ্য?

কেননা একটা সরকারকে প্রতিপক্ষ যখন রাজনৈতিকভাবে পরাজিত করতে পারে না ঠিক তখনই জনগণের হৃদয়ে-মস্তিষ্কে আঘাত লাগে বা লাগতে পারে এমন কাজ করতে থাকে মরিয়া হয়ে ওঠা প্রতিপক্ষ। চলতে থাকে সরকারের বিরুদ্ধে নানা রকম ষড়যন্ত্র। আর এতে করে সরকার দুর্বল হয়ে পড়ে এবং জনগণের কাছ থেকে দূরে সরে পড়তে থাকে; হারিয়ে ফেলে তাদের জনপ্রিয়তা। 

যদি তাই হয়ে থাকে তাহলে কী এগুলোকে দূর্ঘটনা বলা যায় নাকি প্রতিপক্ষের পরিকল্পিত কোনো প্ল্যান?

তবে এত কিছুর পরেও সাম্প্রতিক সময়ের কোনো অগ্নিকাণ্ডের ঘটনার কারণ কিংবা উৎস কিছুই সুনির্দিষ্টভাবে বের করা হচ্ছে না। একের পর এক তদন্ত কমিটি ঘঠন করা হলেও ফলাফল মিলছে না কিছুতেই।

আর এসবের কারণে দিনে দিনে বাড়ছে মানুষের ক্ষোভ। তাই সম্প্রতি সময়ে ঘটে যাওয়া অগ্নিকাণ্ডগুলোর পেছনে অন্য কোনো রহস্য আছে কিনা তা দ্রুতই খতিয়ে দেখা দরকার সরকারের।

নিউজওয়ান২৪/এএস

অসম্পাদিত বিভাগের সর্বাধিক পঠিত