ঢাকা, ০৪ ফেব্রুয়ারি, ২০২৩
সর্বশেষ:

লেবাননে বাংলাদেশিদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা

নিউজওয়ান২৪ ডেস্ক

প্রকাশিত: ১০:১৩, ২৩ জানুয়ারি ২০২৩  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি


লেবাননের রাজধানী বৈরুতের ক্লাসিকো স্টেডিয়ামে ভোর থেকেই জড়ো হন ৫ শতাধিক বাংলাদেশি। সবাই আসেন বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ নিতে।

রবিবার (২২ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত লেবানন ইউনিফিলে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ সংগ্রামের বিশেষ মেডিকেল টিম রোগীদের বিনামূল্যে চিকিৎসা পরামর্শ ও ওষুধ দেয়।

লেবাননের জলসীমানায় জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীতে নিযুক্ত বাংলাদেশ নৌবাহিনী ও বৈরুত দূতাবাস যৌথভাবে এই বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন করে।

এ সময় উপস্থিত ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি, বানৌজা সংগ্রামের ক্যাপ্টেন আমিরুল ইসলাম, দূতাবাস প্রধান বাকি বিল্লাহ, শ্রম কাউন্সেলর আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

শারীরিক অসুস্থতা নিয়ে চিকিৎসা নিতে আসা বাংলাদেশিরা বাংলাদেশ দূতাবাসের এই উদ্যোগকে সাধুবাদ জানান। তারা বলেন, ভাষা জটিলতা ও অর্থের অভাবে আমরা প্রয়োজনীয় চিকিৎসা নিতে পারি না। যেহেতু এখানে বাংলাদেশি ডাক্তার, সেহেতু আমরা আমাদের সমস্যাগুলো সহজেই তুলে ধরে চিকিৎসা নিতে পারছি।

প্রসঙ্গত, লেবাননে চলমান অর্থনৈতিক মন্দার কারণে স্বাস্থ্যখাতে চলছে অচলাবস্থা। কয়েকগুণ বেশি দাম দিয়েও ফার্মেসিগুলোতে চাহিদামতো প্রয়োজনীয় ওষুধ পাওয়া যাচ্ছে না।

নিউজওয়ান২৪.কম/গানুআ

প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত