ঢাকা, ২২ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ:
বগুড়া ও যশোরের উপনির্বাচন এবং চসিকের সিটি নির্বাচন ২৯ মার্চ জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

লেখাপড়ার পাশাপাশি মাকে সহযোগিতার দৃষ্টান্ত লড়াকু শিশু জাহিদ

মোবাইল-পিসি-টেক ডেস্ক

প্রকাশিত: ১১:৩১, ৭ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ভিডিও থেকে নেয়া স্ক্রিনশট

ছবি: ভিডিও থেকে নেয়া স্ক্রিনশট


পৃথিবীতে সবাই সোনার চামচ মুখে নিয়ে বা স্বচ্ছল পরিবারে জন্মায় না। ফলে জীবনকে সংগ্রামের কাতারে ফেলে এগিয়ে যেতে হয়। তেমনি জাহিদ নামের এক লড়াকু শিশুর সন্ধান পাওয়া গেছে। 

ওই শিশুর বাড়ি ভারতের বায়নায়। মায়ের তৈরি করা সমুচা বিক্রি করলেও লেখাপড়ায় কোনো অবহেলা করে না সে। এরইমধ্যে জাহিদের সমুচা বিক্রির একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।

বুধবার (৫ ফেব্রুয়ারি) আতিকা মির্জা নামের এক ফেসবুক ব্যবহারকারী ওই শিশুর সমুচা বিক্রির ভিডিওটি আপলোড করেন। আজ শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত ওই ভিডিওটি ১৭ হাজার ফেসবুক ব্যবহারকারী দেখেছেন। এছাড়া এটিতে ২৪১ লাইক ও ৭৩ বার শেয়ার করা হয়েছে।

ওই ভিডিওতে দেখা যায়, এক তরুণী সমুচা বিক্রি করা শিশু জাহিদের সঙ্গে কথা বলে। তার সম্পর্কে জানতে চায়। এতে তার বাসস্থান ও স্কুলের নাম জানায়। এরপর মায়ের হাতে তৈরি করা সমুচা বিক্রির বিষয়টি জানায়। এতে তার লেখাপড়ায় কোনো সমস্যা হয় না বলে জানায় সে।

নেটিজেনরা মনে করছেন, নিজের ডিগ্রি বাড়াতে লেখাপড়া করা উচিত নয়। দায়িত্বজ্ঞান, উপযুক্ত নাগরিক ও বাবা-মা স্বপ্ন পূরণে লেখাপড়া অত্যন্ত জরুরি। শিশু জাহিদের ভিডিওটি একটি উত্তম দৃষ্টান্ত হতে পারে।

>>ভিডিও দেখতে ক্লিক করুন এখানে<<

নিউজওয়ান২৪.কম/এমজেড

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত