ঢাকা, ০৭ জুলাই, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

র‌্যাব লিগ্যাল অ্যান্ড মিডিয়ার নয়া পরিচালক লে. কর্নেল সারওয়ার 

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২২:১৫, ৫ সেপ্টেম্বর ২০১৯  

লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম, বিপিএম (সেবা), পিএসসি, এসি

লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম, বিপিএম (সেবা), পিএসসি, এসি

এলিট ফোর্স র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম, বিপিএম (সেবা), পিএসসি, এসি। আজ ০৫ সেপ্টেম্বর ২০১৯ তারিখে তিনি লে. কর্নেল এমরানুল হাসান, বিপিএম (সেবা), এএসসি-এর স্থলাভিষিক্ত হলেন। 

লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম এসও, ডেপুটি এফপিএম মনাস্ক (গঙঘটঝঈঙ) জাতিসংঘ মিশনে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন শেষে গত ০৩ ডিসেম্বর ২০১৬ তারিখে প্রেষণে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নে (র‌্যাব) ফোর্সেসে যোগদান করেন। এরপর গত ৩০ জানুয়ারি ২০১৭ তারিখে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১ এর অধিনায়ক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। বর্তমানে তিনি অধিনায়ক, র‌্যাব-১ এর অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরিচালক, লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের দায়িত্ব পালন করবেন। 

৪৩তম বিএমএ লং কোর্সের জেন্টেলম্যান ক্যাডেট হিসেবে সারওয়ার-বিন-কাশেম ২৬ নভেম্বর ২০০০ তারিখে বাংলাদেশ সেনাবাহিনীর আর্মাড কোরে কমিশন লাভ করেন। তিনি সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট ও সংস্থার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি একটি মিলিটারি পুলিশ ইউনিটের অধিনায়ক এবং পিজিআর-এর কোম্পানি উপঅধিনায়ক ও অ্যাডজুট্যান্ট-এর দায়িত্ব পালন করেন। এছাড়া আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলে প্রশিক্ষক হিসেবে নিযুক্ত ছিলেন। তাছাড়া তিনি আইভরিকোস্ট এবং মনাস্ক জাতিসংঘ মিশনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে কর্মরত ছিলেন। 

লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম দেশ ও বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের ওপর প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি), মিরপুর হতে আর্মি স্টাফ কোর্স, পিএসসি ডিগ্রি লাভ করেন। তিনি থাইল্যান্ড হতে ভিআইপি প্রোটেকশন কোর্স, চায়না হতে ইউজার ট্রেনিং অন এমবিটি-২০০০ কোর্স সম্পন্ন করেন। এছাড়া তিনি সিঙ্গাপুর, আইভরিকোস্ট এবং ইতালিতে বিভিন্ন প্রশিক্ষণ ও অন্যান্য সরকারি কর্তব্যে সফর করেন। 

তিনি সেনাবাহিনীর বিভিন্ন পরিসরের কমান্ড, প্রশিক্ষণ ও স্টাফ অভিজ্ঞতা সম্পন্ন একজন চৌকস অফিসার। চাকরি ক্ষেত্রে পারদর্শিতা ও উৎকর্ষতার জন্য তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নিকট হতে বিপিএম (সেবা) পদক প্রাপ্ত হন।
নিউজওয়ান২৪.কম/আরকে 

আরও পড়ুন
রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত