ঢাকা, ২০ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

`মোহাম্মদ` লেখা ভেড়া, ৩ কোটিতেও বেঁচবেন না মালিক!

সাতরং ডেস্ক

প্রকাশিত: ০৯:০৪, ১ আগস্ট ২০১৫   আপডেট: ১৪:১০, ২৬ ডিসেম্বর ২০১৫

ছবি: ভিডিও ফুটেজ থেকে নেয়া

ছবি: ভিডিও ফুটেজ থেকে নেয়া

 

সৌদি আরবে একটি ভেড়া শাবকের দাম উঠেছে তিন কোটি ১১ লাখ ৭০ হাজার টাকা (১.৫ মিলিয়ান সৌদি রিয়াল)। কিন্তু তারপরেও ভেড়ার মালিক তা বিক্রি করতে নারাজ। কারণ ভেড়াটির গায়ে ‘মোহাম্মদ’ শব্দটি লেখা রয়েছে।

ব্যাপক আলোড়ন সৃষ্টিকারী সাদা-কালো রঙের ওই ভেড়ার শরীরের বাম দিকে বৃহৎ সাদা অংশের ওপর যে কালো ছোপ ছোপ দাগ রয়েছে তাতে আরবি হরফে লেখা ‘মোহাম্মদ’ শব্দটি ষ্পষ্টই ফুটে উঠেছে। সৌদি আরবের একটি পত্রিকার অনলাইন সংস্করণে এর ভিডিওতে এমনই দেখা যায়। ইউটিউবে এই ভেড়ার ভিডিও দেখা যাচ্ছে।

ভেড়াটির মালিক মোহাম্মদ বিন ইয়াহিয়া আল আদ্দাভি জানান, তিনি তার ভেড়ার বিনিময়ে ওঠা ওই অতি উচ্চ মূল্যের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন কারণ তার ভেড়াটি এক ‘স্বর্গীয় অলৌকিকত্ব’ নিয়ে জন্মলাভ করেছে।

সৌদি আরবের জাজান প্রদেশের দক্ষিণাঞ্চলের এক গ্রামের বাসিন্দা বিন ইয়াহিয়া আল আদ্দাভি বলেন, “আপনারা দেখেছেন যে ভেড়াটির পাশে স্পষ্টাক্ষরে লেখা রয়েছে ‘মোহাম্মদ’ শব্দটি... তাই অনেক লোক এটিকে দেখতে আসছে। শব্দটি যেভাবে লেখা রয়েছে তা দেখে সবাই প্রশংসা করছে।”

মূলত ইসলামের মহানবী হযরত মোহাম্মদের (সা.) নামের সঙ্গে মিলে যাওয়ায়ই বিষয়টি নিয়ে এত আলোড়ন। তবে এ নিয়ে কোনো ইসলামি চিন্তাবিদ বা আলেমের বক্তব্য এখন পর্যন্ত পাওয়া যায়নি।

নিউজওয়ান২৪.কম/এমএ

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত