ঢাকা, ১৩ জুলাই, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

মেয়র তাপসের কোপে প্রথম দিনেই ২ দুর্নীতিবাজ চাকরিচ্যুত 

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২০:৫৫, ১৭ মে ২০২০  

ডিএসসিসি’র অতিরিক্ত প্রধান প্রকৌশলীআসাদুজ্জামান ও প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার -ফাইল ফটো

ডিএসসিসি’র অতিরিক্ত প্রধান প্রকৌশলীআসাদুজ্জামান ও প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার -ফাইল ফটো

দায়িত্ব গ্রহণের প্রথম দিনেই চমক দেখালেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নয়া মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস। আজ মঙ্গলবার তার দায়িত্বের প্রথম দিনই দুর্র্নীতির আখরা হিসেবে পরিচিত কর্পোরেশনের প্রভাবশালী দুই শীর্ষ কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন তিনি। 

দায়িত্বগ্রহণের পরে অফিসের প্রথম দিন রবিবার দুর্নীতির বিরুদ্ধে অবস্থানের ঘোষণা দিয়ে এমন পদক্ষেপ নিলেন মেয়র তাপস। দুর্নীতির জন্য আলোচিত চাকরিচ্যুত দুই কর্মকর্তা হলেন, ডিএসসিসি’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুজ্জামান ও প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার। তাদের বিরুদ্ধে কমিশন বাণিজ্য ছাড়াও দুর্নীতির নানা অভিযোগ রয়েছে। 

তবে এ বিষয়ে জানতে চাইলে চাকরিচ্যুত ইউসুফ আলী সরদার বলেন, ‘আমি এ বিষয়ে কিছু জানি না।’ 

অবশ্য ডিএসসিসির নতুন দায়িত্বপ্রাপ্ত সচিব আকরামুজ্জামান বলেন, ‘ওনাদের দুজনকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে। সিটি করপোরেশন আইন মোতাবেক করপোরেশন যদি মনে করে কাউকে চাকরি থেকে বাদ দেওয়া দরকার, সেক্ষেত্রে তিন মাসের বেতন দিয়ে তাকে বিদায় করে দিতে পারে।’ ইউসুফ আলী সরদার ও আসাদুজ্জামানের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে বলে সচিব আকরামুজ্জামান।

আজ (রবিবার) বেলা ১১টায় ডিএসসিসি’র মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে কর্পোরেশনের বিভিন্ন বিভাগের প্রধান এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন মেয়র তাপস। এসময় তিনি বলেন, ‘আমি সিটি করপোরেশনকে একটি দুর্নীতিমুক্ত, গর্বের, আস্থার এবং মর্যাদাশীল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই।’ তপাস আরো বলেন, ‘দুর্নীতি এবং দায়িত্ব পালনে কোনও ধরনের শৈথিল্য বরদাশত করবো না। এধরনের কোনও কিছু নজরে আসার সঙ্গে সঙ্গে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যতো বড় কর্মকর্তাই হোক, কাউকেই ছাড় দেওয়া হবে না। এজন্য যদি কাউকে বিদায় দিতে হয় তাতেও পিছুপা হবো না।’
নিউজওয়ান২৪.কম/আরকে

আরও পড়ুন
রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত