ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ:
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ ডেঙ্গি নিয়ন্ত্রণে একটি সমন্বিত পদক্ষেপ খুবই জরুরি

ভুল বানান ও ব্যাকরণ শুদ্ধ করবে জিমেইল! 

মোবাইল-পিসি-টেক ডেস্ক

প্রকাশিত: ১১:৩৬, ২৩ আগস্ট ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

অনেক সময় আমরা জরুরি ইমেইল পাঠাতে গিয়ে তাড়াহুড়োয় ভুল বানান লিখি। ফলে যার কাছে এই ধরনের ভুল বানানের মেইল পাঠানো হয়, তার কাছে নিজের ভাবমূর্তিও নষ্ট হলো। আবার সেই সঙ্গে যদি ব্যাকরণও ভুল হয়, বাক্য গঠন যদি ভুল হয়, তাহলে তো কথাই নেই।    

এই সব ভুলের জন্য যে কেউ যে কোনো সময় বিপাকে পড়তে পারেন। তবে এখন থেকে আর এই বিপাকে পড়তে হবে না। জিমেইল সম্প্রতি এক নতুন আপডেট এনেছে, যা আপনাকে এ সমস্যা থেকে উদ্ধার করবে।  

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দেনন্যাক্সটওয়েবের এক প্রতিবেদনে জানা যায়, গুগলের জিমেইল সেবা নতুন একটি আপডেট এনছে। ফলে জিমেইলে যেকোনো ধরনের লেখা স্বয়ংক্রিয়ভাবে শুদ্ধ হয়ে যাবে। এই আপডেটটি বর্তমানে জি-সুইট ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন।

জানা গেছে, লেখার সময় আপনি যদি কোনো বানান ভুলে করেন, তাহলে স্বয়ংক্রিয়ভাবে জিমেইল ভুল বানানটিকে শুদ্ধ করে দেবে। পাশাপাশি কোনো লেখায় ব্যাকরণে ভুল থাকলে ভুল অংশটিতে ব্লু লাইন দিয়ে মার্ক করে ব্যবহারকারীকে শুদ্ধ করার নির্দেশনা দেবে।

নিউজওয়ান২৪.কম/আ.রাফি

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত