ঢাকা, ১২ এপ্রিল, ২০২১
সর্বশেষ:
দেশে প্রথমবারের মতো সংবাদ পাঠ করলেন ট্রান্সজেন্ডার নারী ২৫ মার্চ চট্টগ্রামে অনেককে জিয়া গুলি করে হত্যা করে: প্রধানমন্ত্রী

ভারত লেজেন্ডেসের বিপক্ষে ১০ উইকেটে হারলো রফিকরা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২২:৩৫, ৫ মার্চ ২০২১  

ভারত লেজেন্ডেসের বিপক্ষে ১০ উইকেটে হারলো রফিকরা

ভারত লেজেন্ডেসের বিপক্ষে ১০ উইকেটে হারলো রফিকরা

বাংলাদেশ লেজেন্ডেসের সংগ্রহটা যত বড় হওয়ার কথা ছিল, ততটা হয়নি। অন্তত শুরুতে নাজিমউদ্দিন যেভাবে ব্যাট করছিলেন, মনে হচ্ছিল সম্ভব বড়কিছু। শেষ পর্যন্ত আর সেটা হয়নি। তবুও বাংলাদেশে লেজেন্ডস ভারত লেজেন্ডসকে লক্ষ্য দিয়েছিল ১১০ রানের। এই লক্ষ্য সহজেই তারা করে গেছেন স্বাগতিকদের দুই ওপেনার বীরেন্দ্রর শেওয়াগ ও শচীন টেন্ডুলকার।

কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নিয়েছে ভারত লেজেন্ডস। নিজেদের ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেন শচীন ও শেওয়াগ। বাংলাদেশ লেজেন্ডসের বোলাররা পাত্তাই পাননি। ম্যাচ জিতিয়ে ফেরার সময় শচীন ২৬ বলে ৩৩ রান ও শেওয়াগ ৩৫ বলে ৮০ রান করে অপরাজিত ছিলেন। 

এর আগে, টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মোহাম্মদ রফিক। আগে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন জাভেদ ওমর বেলিম ও নাজিমউদ্দিন।

বেলিম কিছুটা ধীরগতির শুরু করলেও অন্যপ্রান্তে আক্রমণাত্মক ছিলেন নাজিম। দলীয় ৫৯ রানে গিয়ে প্রথম উইকেট হারায় বাংলাদেশ লেজেন্ডস। ১ চারে ১৯ বলে ১২ রান করে প্রজ্ঞান ওঝার বলে স্টাম্পিংয়ের শিকার হন জাভেদ ওমর।

ফিফটির খুব কাছে গিয়েছিলেন বাংলাদেশ লেজেন্ডেসের নাজিম। কিন্তু এক রানের জন্য ফিফটি স্পর্শ করতে পারেননি তিনি। ৩৩ বলে ৪৯ রান করে আউট হন তিনি। যুবরাজ সিংয়ের বলে বোল্ড হয়েছেন নাজিম। 

তার বিদায়ের পর বাংলাদেশের আর কোনো ব্যাটসম্যানই প্রতিরোধ গড়তে পারেননি। একমাত্র রাজিন সালেহ ছুঁতে পেরেছেন দুই অঙ্কের সংগ্রহ। ১৯ বলে ১২ রান করেছেন তিনি। শেষ পর্যন্ত দুই বল বাকি থাকতে অলআউট হয়েছে মোহাম্মদ রফিকের দল। ভারতের পক্ষে দুইটি করে উইকেট পেয়েছেন বিনয় কুমার, প্রজ্ঞান ওঝা ও যুবরাজ সিং।