ঢাকা, ১৩ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

ফের বাড়ানো হলো স্বর্ণের দাম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫০, ২৭ আগস্ট ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

দেশের বাজারে বেড়েই চলেছে স্বর্ণের দাম। ফের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। 

সবশেষ ভরিপ্রতি স্বর্ণ এক হাজার ১৬৬ টাকা বাড়িয়ে নতুন দর নির্ধারণ করেছে সংগঠনটি। চলতি আগস্টে এ নিয়ে টানা চারবার বাড়ানো হলো স্বর্ণের দাম।

সোমবার (২৬ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস। আজ মঙ্গলবার (২৭ আগস্ট) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে। আন্তর্জাতিক বাজারে বর্তমানে গত এক দশকের মধ্যে স্বর্ণের দাম সর্বোচ্চ পর্যায়ে রয়েছে বলে দাবি করে চলতি মাসের ৬, ৮ ও ১৯ আগস্ট স্বর্ণের দাম বাড়ায় সংগঠনটি।

বাজুস এর পক্ষ থেকে বলা হয়েছে, বৈশ্বিক অস্থিরতা ও ডলারের দরপতনের কারণে আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম ক্রমাগত ঊর্ধ্বমুখী রয়েছে। ফলে দেশীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নেয়া হয়।

নতুন দাম অনুযায়ী, ২৭ আগস্ট থেকে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের ভরিপ্রতি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৫৮ হাজার ২৮ টাকা, ২১ ক্যারেটের ভরিপ্রতি স্বর্ণ ৫৫ হাজার ৬৯৫ এবং ১৮ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি ৫০ হাজার ৬৮০ টাকায় বিক্রি হবে। এছাড়া সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম বেড়ে হয়েছে ৩০ হাজার ৩২৬ টাকা আর ২১ ক্যারেটের ভরিপ্রতি রুপার (ক্যাডমিয়াম) দাম পূর্বের নির্ধারিত ৯৩৩ টাকাই বহাল রাখা হয়েছে।

সোমবার ২৬ আগস্ট পর্যন্ত দেশের বাজারে ভরিপ্রতি ২২ ক্যারেটের ভরিপ্রতি ৫৬ হাজার ৮৬২ টাকা, ২১ ক্যারেট ৫৪ হাজার ৫২৯ টাকা এবং ১৮ ক্যারেট সোনার দাম ৪৯ হাজার ৫১৩ টাকা বিক্রি হচ্ছে। সনাতন পদ্ধতির সোন ২৯ হাজার ১৬০ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেট রুপা দাম ৯৩৩ টাকা।

নিউজওয়ান২৪.কম/আ.রাফি

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত