ঢাকা, ০৪ ডিসেম্বর, ২০২২
সর্বশেষ:

ফের গুলি এসে পড়ল বাংলাদেশে

বান্দরবান সংবাদদাতা

প্রকাশিত: ১৮:২৯, ২২ অক্টোবর ২০২২  

ফাইল ফটো

ফাইল ফটো


ফের মিয়ানমার থেকে ছোড়া স্টেনগানের গুলি বাংলাদেশে পড়ার খবর পাওয়া গেছে। এ সময় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দৌছড়ি ইউনিয়নের সীমান্ত এলাকার স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়েন।

শনিবার (২২ অক্টোবর) বিকেলে দোছড়ি ইউপি চেয়ারম্যান মো. ইমরান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন দুপুরে দৌছড়ি ইউনিয়নের বাহিরমাঠের কাছে ৪৯, ৫০ নং সীমান্ত পিলারের মিয়ানমার অভ্যন্তরে গোলাগুলি ও মর্টারশেল বি‌স্ফোর‌ণ হয়। এ সময় গুলি এসে পড়ে বাংলাদেশ ভূখণ্ডে।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন চেয়ারম্যান নুরুল আবছার বলেন, দোছড়ি ইউপির লেমুছড়ি এলাকায় গোলা এসে পড়ার সংবাদ জানিয়েছেন স্থানীয়রা। এতে সীমান্তবর্তী এলাকায় বসবাসকারী বাংলাদেশিরা ভয়ে এলাকা ছেড়েছেন। আমরা এখন ঘটনাস্থলে যাচ্ছি। বিস্তারিত পরে জানানো যাবে।

এ বিষয়ে দোছড়ি ইউপি চেয়ারম্যান মো. ইমরান বলেন, শুক্রবার (২১ অক্টোবর) রাত থেকে আমার ইউনিয়নের বাহিরমাঠের কাছে ৪৯, ৫০নং সীমান্ত পিলারের কাছাকাছি মিয়ানমার সীমান্তে প্রচণ্ড গোলাগুলি হচ্ছিল। পরে শনিবার সকালের দিকে কিছু সময় বন্ধ থাকার পর দুপুর ১টার দিকে মিয়ানমার সীমান্তে ফের গোলাগুলি শুরু হয়। এ সময় নাইক্ষ্যংছড়ির দোছড়ি ইউনিয়নের ৭ ও ৮ নম্বর ওয়ার্ড লেমুছড়ি বাহিরমাঠ এলাকায় একটি গুলি এসে পড়েছে। এ কারণে ওই এলাকার স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে নাম প্রকাশ না করে বি‌জি‌বির এক কর্মকর্তা জানান, শনিবার দুপুরে লেমুছড়ি বিজিবি ক্যাম্পের প্রায় ৩০০ গজ দূরে একটি গুলি এসে পড়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ছাড়া ওখানে যাওয়া যাবে না। তবে সীমান্তে নিরাপত্তা জোরদার করা হ‌য়ে‌ছে।

নিউজওয়ান২৪.কম/রাজ

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত