ঢাকা, ১১ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

প্রতীক্ষার অবসান! ২৭ বছর পর ফের ফাইনালে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৭, ১২ জুলাই ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

ক্রিকেট জনকদের দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো। ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে ফের নাম লেখালো ইংলিশরা। সেটাও আবার দুর্দণ্ড প্রতাপ দেখিয়ে। 

বৃহস্পতিবার পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮ উইকেট আর ১০৭ বল হাতে রেখে হারিয়ে শিরোপা লড়াইয়ের মঞ্চে উঠেছে ইয়ন মরগানের দল।

একটি বিশ্বকাপ ট্রফির আক্ষেপ। শুধু ট্রফিরই কী? ২৭ বছর ধরে তো ফাইনালেই উঠতে পারে না ইংল্যান্ড। ট্রফির লড়াই পর্যন্ত যাওয়ার আক্ষেপটাই তো ক্রিকেটের জনকদের কাটছিল না।

সেই ১৯৯২ সাল। সর্বশেষ বিশ্বকাপের ফাইনালে খেলেছিল ইংল্যান্ড। সেবার ইমরান খানের পাকিস্তানের কাছে ২২ রানে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল ইংলিশদের। তারপর আর ফাইনালেই উঠা হয়নি। বৃহস্পতিবার সে আক্ষেপ ঘুচালো ক্রিকেটের জনকরা।

ইংল্যান্ডের জন্য অবশ্য ফাইনাল বরাবরই এক আফসোসের নাম। ১৯৭৯ সালে বিশ্বকাপ ক্রিকেটের দ্বিতীয় আসরেই ফাইনালে উঠেছিল ইংলিশরা। কিন্তু তখনকার পরাক্রমশালী ওয়েস্ট ইন্ডিজের কাছে ৯২ রানে হেরে স্বপ্নভঙ্গ হয়।

তারপর এক আসর বিরতি দিয়ে ১৯৮৭ সালে আবারো ফাইনালে, আবারো স্বপ্নভঙ্গ। চিরপ্রতিদ্বন্দ্বি অস্ট্রেলিয়ার কাছে সেবার ইংলিশরা হেরে গিয়েছিল মাত্র ৭ রানে। তারপর ১৯৯২-তে টানা দ্বিতীয় বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানের কাছে হার।

এবার সে আক্ষেপ ঘুচানোর সবচেয়ে বড় সুযোগ। ফর্ম বিবেচনায় ইংল্যান্ডই নিউজিল্যান্ডের বিপক্ষে এবারের ফাইনালে থাকবে ফেবারিট। তবে কী এবারই ইতিহাস গড়ে শিরোপা উল্লাসে মাতবেন মরগান-রুট-আর্চাররা? নাকি আরো একবার পুরোনো যন্ত্রণাই বুকের মধ্যে কাঁটা দেবে? উত্তরটা সময়ের হাতেই তোলা থাক!

নিউজওয়ান২৪.কম/এসডি