ঢাকা, ০৬ মার্চ, ২০২১
সর্বশেষ:
মোদিকে বাংলাদেশে না আনতে অনুরোধ নুরের ঢাকায় বিমানের নতুন উড়োজাহাজ ‘শ্বেতবলাকা’ আইনমন্ত্রীর সামনেই দুই মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১০ বার্নিকাটের বহরে হামলা : ছাত্রলীগ নেতাসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট

নিউজিল্যান্ডের বিপক্ষে দল ঘোষণা, নতুন চমক নাসুম

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২২:২২, ১৯ ফেব্রুয়ারি ২০২১  

নিউজিল্যান্ডের বিপক্ষে দল ঘোষণা

নিউজিল্যান্ডের বিপক্ষে দল ঘোষণা

আগামী মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে মাঠে নামবে টাইগাররা। আসন্ন এই সফরের জন্য ২০ সদস্যের সম্মিলিত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

শুক্রবার ঘোষিত দলে আছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে এই দলের চমকের নাম নাসুম আহমেদ। ২৬ বছর বয়সী এই বাঁহাতি স্পিনার ডাক পেয়েছেন নিউজিল্যান্ড সফরের  দলে। তবে জায়গা হারিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। দলে ঢুকলেন পেস বোলার আল আমিন হোসেন, অফস্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত আর ব্যাটসম্যান নাঈম শেখ। অফ ফর্মে থাকলেও দলে টিকে গেলেন নাজমুল হোসেন শান্ত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ওয়ানডে মিলিয়ে মাত্র ৩৮ রান করেন তিনি।

সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে এই সিরিজের দলে থাকছেন না সাকিব আল হাসান। অনুমিতভাবেই তাই এই সফরের দলে নেই দেশসেরা এই ক্রিকেটার। 

২৩ ফেব্রুয়ারি এই সিরিজের জন্য দেশ ছাড়ার কথা রয়েছে টাইগারদের। নিউজিল্যান্ডে পৌঁছে পাঁচ দিনের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ দল। ২০ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডে শুরু বাংলাদেশ সময় ভোর ৪টায়। ২৩ মার্চ সকাল ৭টায় ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে আর ২৬ মার্চ ভোর ৪টায় ওয়েলিংটনে শুরু তৃতীয় ও শেষ ওয়ানডে।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ২৮ মার্চ, হ্যামিল্টনে। ম্যাচটি শুরু হবে সকাল ৭টায়। ৩০ মার্চ ও ১ এপ্রিলে নেপিয়ার ও অকল্যান্ডের পরের দুটি ম্যাচ শুরু বাংলাদেশ সময় দুপুর ১২টায়।

নিউজিল্যান্ড সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল :

তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মেহেদী হাসান ও নাসিম আহমেদ।

নিউজওয়ান২৪/আই