ঢাকা, ১৭ আগস্ট, ২০২২
সর্বশেষ:

দেশটা একটা ভাষণে স্বাধীন হয়নি, যুদ্ধে স্বাধীন হয়েছে : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৩, ১৭ মার্চ ২০২২  

গয়েশ্বর চন্দ্র রায়

গয়েশ্বর চন্দ্র রায়


বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় অভিযোগ করে বলেছেন, সরকার দেশকে করদ রাজ্যে পরিণত করেছে। তিনি বলেন, দেশে সব দ্রব্যের দাম বেশি। কর্মের ব্যবস্থা নেই। করোনার কারণে চাকরিহারা অনেকে।

মানুষের ক্রয়ক্ষমতা বাড়েনি; কিন্তু জীবনযাত্রার ব্যয় বেড়েছে। অনেক ক্ষেত্রে ইউরোপ-আমেরিকার চেয়ে বাংলাদেশের মানুষের জীবনযাত্রার ব্যয় বেশি।

বৃহস্পতিবার (১৭ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলমের মুক্তির দাবিতে সম্মিলিত ছাত্র যুব ফোরামের সমাবেশে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর রায় বলেন, বিজেপি নেতারা বাংলাদেশে এসে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বৈঠক করেন। অন্য কোনো রাজনৈতিক দলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎও করেন না। খালেদা জিয়া অনেক দিন ধরে অসুস্থ থাকলেও ভারতের হাইকমিশনার তার সঙ্গে সৌজন্য সাক্ষাতও করেননি।

তিনি আরো বলেন, ‘দেশটা একটা ভাষণে স্বাধীন হয়নি। দেশটা যুদ্ধে স্বাধীন হয়েছে। আবার যুদ্ধ করেই মুক্ত করতে হবে। তার জন্যই আমাদেরকে রাজপথে নামতে হবে। এ ছাড়া অন্য কোনো পথ নেই। কারণ মার্চ মানেই মেজর জিয়া বলছি। এখনো শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বলছেন দেশটাকে স্বাধীন করো, দেশটাকে মুক্ত করো।’

সংগঠনের আহ্বায়ক নাহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূইয়া, সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ।

নিউজওয়ান২৪.কম/রাজ

আরও পড়ুন