ঢাকা, ২০ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

দক্ষ জনশক্তি: সৌদি বাওয়ানি গ্রুপ-সেনা কল্যাণ সমঝোতা প্রতিস্বাক্ষর

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২০:৩৭, ২৩ আগস্ট ২০১৬   আপডেট: ২০:৪৫, ২৩ আগস্ট ২০১৬

ঢাকা: নির্মাণ শিল্পে যৌথ উদ্যোগে কাজ করার উদ্দেশ্যে সৌদি আরবের আল বাওয়ানি গ্রুপ বাংলাদেশের সেনাকল্যাণ সংস্থার (এসকেএস) সঙ্গে সমেঝোতা স্মারক প্রতিস্বাক্ষর করেছে।

এ উপলক্ষ্যে গতকাল (মঙ্গলবার) আল বাওয়ানি গ্রুপের মহাব্যবস্থাপক ফখর আল সাওয়াফ এবং পরামর্শক ক্যালভিন জাংকুইস্ট এসকেএসের ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেন। এসময় তারা সমঝোতা স্মারক পরবর্তী করণীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

প্রসঙ্গত, গত জুনে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি সফর করেন। ওই সফরে সৌদি কর্তৃপক্ষ বাংলাদেশ থেকে নতুন করে পাঁচ লাখ কর্মী নেওয়ার আগ্রহ প্রকাশ করে। এর সূত্র ধরে গত ৫ জুন আল বাওয়ানি গ্রুপ তাদের নির্মাণ শিল্পে প্রকৌশলী, স্থাপত্যবিদসহ দক্ষ জনশক্তি সরবরাহ বিষয়ে বাংলাদেশ সেনা কল্যাণ সংস্থার সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করে। প্রধানমন্ত্রীর মুখ্য সচিক আবুল কালাম আজাদ ও আল বাওয়ানির মহাব্যবস্থাপক ফখর আল সাওয়াফ নিজ নিজ দেশের পক্ষে স্মারকে স্বাক্ষর করেন।

ওই সমঝোতা স্মারক স্বাক্ষরের ধারাবাহিকতায় আল বাওয়ানি গ্রুপের মহাব্যবস্থাপক ফখর আল সাওয়াফ এবং পরামর্শক ক্যালভিন জাংকুইস্ট গতকাল (২২ আগস্ট) বাংলাদেশে আসেন এবং সেনা কল্যাণ কর্তৃপক্ষের সঙ্গে পরবর্তী ধাপের আলোচনায় বসেন। দ্বিপাক্ষিক ওই আলোচনা সভায় উপস্থিত ছিলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ এবং সেনাকল্যাণ সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল ফিরোজ হাসান, এনডিইউ, পিএসসি।

সফরকালে প্রতিনিধি দলটি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ এবং বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুট্যান্ট জেনারেল ও সেনা কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা কমিটির সভাপতি মেজর জেনারেল এস এম মতিউর রহমান, এএফডব্লিউসি, পিএসসি’র সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন।
এছাড়া প্রতিনিধি দলটি সেনাবাহিনী ও সেনাকল্যাণ সংস্থার প্রকল্পসমূহ [সেনা কল্যাণ কনস্ট্রাকশন অ্যান্ড ডেভেলপমেন্ট (এসকেসিডি) ১৭ ইসিবি, জিল্লুর রহমান ফ্লাইওভার ও হাতিরঝিল] পরিদর্শন করেন।

এসকল কর্মকাণ্ডের ধারাবাহিকতায় আজ (২৩ আগস্ট) আল বাওয়ানি গ্রুপ ও এসকেএসের মধ্যে সমঝোতা স্মারকটির বিস্তারিত ব্যাখ্যা সম্বলিত লিখনি প্রতিস্বাক্ষরিত হয় মহাখালীর রাওয়া ক্লাব ভবনস্থ এসকেএসের প্রধান কার্যালয়ে।

এছাড়া সেনাকল্যাণ সংস্থার চেয়ারম্যানের আমন্ত্রণে বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের প্রতিরক্ষা অ্যাটাশে, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও বাংলাদেশ সেনাবাহিনীর অ্যা্ডজুট্যান্ট জেনারেলসহ সফরকারী দলের সদস্যরা কুর্মিটোলা গলফ ক্লাবে এক নৈশভোজেও মিলিত হন।

নিউজওয়ান২৪.কম/একে

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত